Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

লাদাখে ভয়াবহ দুর্ঘটনায় ৭ ভারতীয় সেনার মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:০০ এএম

লাদাখের সায়ক নদীতে গতকাল শুক্রবার সকালে ভারতীয় সেনার একটি গাড়ি পড়ে গিয়ে কমপক্ষে সাতজন সেনাকর্মীর মৃত্যু হয়েছে। জখম আরো এক ডজন সেনা। তুরতুক সেক্টরে এ দুর্ঘটনা ঘটেছে। আহতদের বিমানে ওয়েস্টার্ন কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে যে, শুক্রবার সকাল ৯টা নাগাদ ২৬ জন সেনার একটি দল পারতাপুরের ট্রানজিট ক্যাম্প থেকে সাব সেক্টর হানিফের দিকে যাচ্ছিল। থোয়াইসা থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে সেনার ওই গাড়িটি রাস্তা থেকে ছিটকে ৫০-৬০ ফুট নিচে সায়ক নদীতে পড়ে যায়।
দুর্ঘটনার পরেই ২৬ জন জওয়ানকে উদ্ধার করে পারতাপুরের ফিল্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং লেহ থেকে অস্ত্রোপচারের জন্য চিকিৎসক দলও পাঠানো হয়েছে।
সেনাবাহিনী জানিয়েছে, ‘আহতদের সব থেকে ভালো চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সবধরণের প্রচেষ্টা চলছে। যার মধ্যে আরো গুরুতর আহতদের ওয়েস্টার্ন কমান্ডে স্থানান্তর করার জন্য বিমান বাহিনীকে অনুরোধ করা হয়েছে।’ এ দিনের দুর্ঘটনায় মৃত ভারতীয় সেনার বীর জওয়ানদের প্রতি শ্রদ্ধা ও তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন