Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

হেলমেট বাহিনী না ঠেকালে সরকারের পরিণতি হবে বিপজ্জনক : আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:০০ এএম

গত কয়েকদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাকে রণক্ষেত্রে পরিণত করার ঘটনায় প্রতিবাদ জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকারের আশ্রিত ‘হেলমেট বাহিনী’ ছাত্রলীগকে না ঠেকালে সরকারের পরিণতি হবে বিপজ্জনক। গতকাল শুক্রবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের ওপর সরকারি ছাত্র সংগঠনের সন্ত্রাসী হামলা এবং আগ্নেয়াস্ত্র ব্যবহারের ঘটনা সরকারের জন্য বিপজ্জনক পরিণতি ডেকে আনবে। সারা দেশে সরকারের আশ্রিত ‘হেলমেট বাহিনী’ ছাত্রদলের নেতাকর্মীদের পিটিয়ে রক্তাক্ত করছে এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোকে অস্থিতিশীল করছে, যা খুবই ন্যাক্কারজনক। তিনি আরো বলেন, বিরোধী ছাত্র সংগঠনের ওপর অব্যাহত হামলায় প্রশাসনের নীরব দর্শকের ভূমিকা এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ না করা শিক্ষাঙ্গনকে যেমন অনিরাপদ করে তুলছে; তেমনি রাজনীতিকে চরম সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। সরকার গণতন্ত্রকে হত্যা করে ‘গণতন্ত্র’ রক্ষার বয়ান দিয়ে রাজনীতিতে সহিংসতা উসকে দিচ্ছে। এসবের মাধ্যমে সরকার নিজের পতনকে ত্বরান্বিত করছে কেবল।

আ স ম রব বলেন, অতিসত্বর সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িতের গ্রেপ্তার, ভিন্নমত ও পথের ওপর সন্ত্রাসী হামলা বন্ধ এবং বিশ্ববিদ্যালয়ে নিরাপদ পরিস্থিতি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ