Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

পূর্ণ শক্তি নিয়েই ফাইনালে নামছে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৮:৩৫ এএম

পূর্ণ শক্তি নিয়েই ফাইনালে মাঠে নামবে লিভারপুল। রিয়ালের বিপক্ষে আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে ইংলিশ ক্লাবটিতে চোট কাটিয়ে ফিরেছেন থিয়াগো আলকান্তারা ও ফাবিনিয়ো। ফলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পূর্ণ শক্তির দলই পাচ্ছেন ইয়ুর্গেন ক্লপ।

ফ্রান্সের প্যারিসে শনিবার রাতে বাংলাদেশ সময় ১টায় ইউরোপ সেরার লড়াইয়ে নামবে লিভারপুল ও রিয়াল। প্রিমিয়ার লিগের দলটি শুক্রবার এক বিবৃতিতে দুই মিডফিল্ডার আলকান্তারা ও ফাবিনিয়োর ফেরার বিষয়টি নিশ্চিত করেছে।

মৌসুমে এরই মধ্যে লিগ কাপ ও এফএ কাপ ঘরে তুলেছে লিভারপুল। প্রিমিয়ার লিগে দারুণ প্রতিদ্বন্দ্বিতার পর শেষ রাউন্ডে নিজেদের ম্যাচে জিতেও লক্ষ্য পূরণ হয়নি তাদের। ১ পয়েন্টে এগিয়ে শিরোপা নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। তাতে ‘কোয়াড্রপল’ জয়ের স্বপ্ন ভেঙে গেলেও চ্যাম্পিয়ন্স লিগ জিতে মৌসুমে ট্রেবল জয়ের হাতছানি অ্যানফিল্ডের দলটির সামনে।


ক্লাব ফুটবলে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় লিভারপুল মোট ৬ বার শিরোপা জিতেছে। অন্যদিকে, তাদের প্রতিপক্ষ রিয়াল সর্বাধিক ১৩ বার চ্যাম্পিয়ন হয়েছে এই প্রতিযোগিতায়। প্রতিযোগিতাটিতে এর আগে দল দুটি মোট আটবার মুখোমুখি হয়েছে। রিয়াল জিতেছে চার বার, লিভারপুলের জয় তিন ম্যাচে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন