Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

তিন সংস্করণের র‍্যাঙ্কিংয়ের চূড়ায় উঠবেন বাবর-কার্তিক!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৯:১৪ এএম

আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণেই উড়ছে বাবর আজমের ব্যাট। পাকিস্তানের এই তারকা ব্যাটারের ব্যাটিংয়ে মুগ্ধ ভারতের ক্রিকেটাররাও। ওয়ানডে ও টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিনি আছেন শীর্ষে।

পাকিস্তান অধিনায়কের ব্যাটিং নিয়ে ভারতের দিনেশ কার্তিক বলেন, প্রথম খেলোয়াড় হিসেবে তিন সংস্করণের র‍্যাঙ্কিংয়ের চূড়ায় উঠবেন বাবর।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে শীর্ষে থাকলেও টেস্ট র‍্যাঙ্কিংয়ে বর্তমানে বাবর আছেন পাঁচ নম্বরে। শীর্ষে উঠতে খুব বেশি দেরি নেই বলে মনে করেন কার্তিক। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে দারুণ পারফরম্যান্সে সম্প্রতি ভারত দলে ফেরা কার্তিক ‘আইসিসি রিভিউ’ অনুষ্ঠানে বাবরকে নিয়ে তুলে ধরেন তার ভাবনা।

সেখানে তিনি বলেন,‘আমি শতভাগ নিশ্চিত (বাবর এটি করতে সক্ষম)। সে বড় মাপের খেলোয়াড়, ব্যাটিংয়ে সে ফর্মের তুঙ্গে আছে এবং তার সামনে বেশ কিছু টেস্ট ম্যাচ আছে। তিন সংস্করণের ক্রিকেটেই সে অসাধারণ এবং ভিন্ন ভিন্ন ব্যাটিং পজিশনেও সে ভালো করেছে।”

এছাড়া তিনি বলেন,‘তাকে শুভকামনা জানাই। আমি মনে করি, তার সম্ভাবনা আছে। তার প্রতি পাকিস্তানের পূর্ণ সমর্থন আছে, যা তাকে এগিয়ে যেতে এবং দেশের জন্য বিশেষ কিছু করতে সহায়তা করেছে।"



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন