Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

লাদাখে গাড়ি নদীতে পড়ে ৭ ভারতীয় সেনার মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৯:২১ এএম

দুর্গম লাদাখে গাড়ি উল্টে নদীতে পড়ে সাত ভারতীয় সেনা নিহত হয়েছেন। গতকাল শুক্রবার এ দুর্ঘটনা ঘটে। সেনা কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ২৬ জন সেনার একটি দল পারতাপুরের ট্রানজিট ক্যাম্প থেকে হানিফ সাব সেক্টরের দিকে যাচ্ছিল। সকাল ৯টার দিকে থোয়াইজ থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে গাড়িটি রাস্তা থেকে ছিটকে শ্যাওক নদীতে পড়ে যায়। আনুমানিক ৫০-৬০ ফুট নিচে গড়িয়ে পড়ে গাড়িটি। এতে সবাই আহত হন।

সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, উদ্ধার অভিযান দ্রুত চালানো হয় এবং সব সেনাকে পার্টাপুরের একটি ফিল্ড হাসপাতালে সরিয়ে নেওয়া হয়।
কর্মকর্তারা বলছেন, এখন পর্যন্ত সাতজনকে মৃত ঘোষণা করা হয়েছে। অন্যদেরও মারাত্মক জখম রয়েছে। গুরুতর আহতদের স্থানান্তরের জন্য বিমানবাহিনীর কাছ থেকে উড়োজাহাজ চাওয়া হয়েছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।
প্রধানমন্ত্রী টুইটে বলেছেন, ‘লাদাখে বাস দুর্ঘটনায় আমরা আমাদের সাহসী সেনা কর্মীদের হারিয়েছি, আমরা মর্মাহত। আমি আশা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবে। ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।’ সূত্র : এনডিটিভির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় সেনা

১০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন