Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

বগি লাইনচ্যুত, ১০ ঘণ্টায়ও স্বাভাবিক হয়নি ট্রেন চলাচল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৯:২৫ এএম

গাজীপুরের কালিয়াকৈরে পঞ্চগড় এক্সপ্রেসের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ১০ ঘণ্টা ধরে উত্তরবঙ্গের সঙ্গে রাজধানীর রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শুক্রবার (২৭ মে) রাত সোয়া ১০টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক স্টেশন পার হওয়ার পরই এ দুর্ঘটনা ঘটে। শনিবার সকাল ৮টা পর্যন্তও উদ্ধার কাজ শেষ হয়নি। এতে চরম দুর্ভোগে আছেন যাত্রীরা।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার রেজাউল ইসলাম বলেন, রাত সোয়া ১০টার দিকে ঢাকাগামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি মৌচাক স্টেশন পার হলে দুটি বগি লাইনচ্যুত হয়। মেইনলাইন ব্লক থাকায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।
যাত্রী সূত্রে জানা যায়, জয়দেবপুর-রাজশাহী রেল লাইনের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। শুক্রবার রাত ১০টার মৌচাক রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটলেও উদ্ধারে তেমন তৎপরতা লক্ষ্য করা যায়নি। হলে ১০ ঘণ্টা ধরে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে জয়দেবপুর, মৌচাক, কালিয়াকৈর হাইটেক সিট, টাঙ্গাইলের মির্জাপুরসহ উত্তরবঙ্গের বিভিন্ন রেলস্টেশনে আটকে আছে। ফলে শনিবার সকাল ৮টা পর্যন্ত চরম দুর্ভোগে পড়েছেন লাইনচ্যুত ট্রেনসহ বিভিন্ন ট্রেনের যাত্রীরা।
জয়দেবপুর রেলওয়ে জংশনের ইনচার্জ রেজাউল ইসলাম জানান, পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি মৌচাক স্টেশন পার হওয়ার পর ইঞ্জিনসহ ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছেন। আশা করছি, খুব তাড়াতাড়ি ট্রেন চলাচল স্বাভাবিক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন

৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ