Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় আনা হচ্ছে আবদুল গাফফার চৌধুরীর লাশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১০:৩৩ এএম

সাংবাদিক, সাহিত্যিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর লাশ সকাল ১১টায় হযরত শাহজালালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ২০২ ফ্লাইটযোগে লন্ডন থেকে ঢাকায় আনা হবে তাকে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সরকারের পক্ষে আবদুল গাফফার চৌধুরীর লাশ গ্রহণ করবেন। লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধায়নে প্রয়াতের স্বজনরাও একই ফ্লাইটে রয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকার নিবন্ধিত স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা সাপ্তাহিক জয় বাংলার প্রতিষ্ঠাতা ও সম্পাদক আবদুল গাফফার চৌধুরীর লাশ দুপুর একটায় কেন্দ্রীয় শহিদ মিনারে নেয়া হবে। সেখানেই গার্ড অফ অনারের পর বেলা তিনটা পর্যন্ত সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজার পর বিকেল চারটায় জাতীয় প্রেসক্লাবে আনা হবে। সাড়ে পাঁচটায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ