Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনা ভাইরাস ‘ধরতে’ নদী-হ্রদ-নর্দমায় পরীক্ষা চালাচ্ছে উত্তর কোরিয়া!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১০:৪৮ এএম

কোভিড সংক্রমণে নাজেহাল অবস্থা উত্তর কোরিয়ার। ইতিমধ্যেই ওই দেশে প্রায় ৩৩ লাখ মানুষ কোভিডে আক্রান্ত। মৃত্যু হয়েছে ৬৯ জনের। এ বার তাই করোনা ভাইরাসকে ‘জব্দ’ করতে আরো কঠোর হলেন প্রশাসক কিম জং উন। নির্দেশ দিয়েছেন, করোনা ভাইরাস ঠেকাতে আকাশ-পাতাল সর্বত্র পরীক্ষা চলাতে হবে।

প্রশাসকের এমন নির্দেশ পেয়েই স্বাস্থ্যকর্তারা ময়দানে নেমে পড়েছেন। বাতাসে, নদী, হ্রদ, জলাশয়গুলোতে করোনা ভাইরাসের তল্লাশি চালানো হচ্ছে। বাদ পড়েনি নর্দমা এবং আবজর্না ফেলার জায়গাগুলোও। স্বাস্থ্যবিজ্ঞানীরা সেখান থেকে নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসকে ‘বন্দি’ করার মরিয়া চেষ্টা চালাচ্ছেন।

সারা বিশ্বে যখন কোভিড ছড়িয়ে পড়েছিল, তখন উত্তর কোরিয়া দাবি করেছিল যে, তারা কোভিডকে সামীন্ত পেরিয়ে ঢুকতেই দেয়নি। গোটা বিশ্বে যখন সংক্রমণ কমতির দিকে, ঠিক তখনই কিমের দেশে করোনার বিস্ফোরণ ঘটেছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে জরুরি অবস্থা ঘোষণা করতে হয়েছে প্রশাসনকে। সূত্র : আনন্দবাজার পত্রিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর কোরিয়া


আরও
আরও পড়ুন