Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাকিস্তানে তেলের দাম বৃদ্ধিতে ইমরান খানের তীব্র সমালোচনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১০:৪৯ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বলেছেন, দেশকে দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচাতে জ্বালানির দাম বাড়ানো সরকারের জন্য জরুরি ছিল। এসময় তিনি জ্বালানির মূল্য বৃদ্ধির জন্য সদ্য বিদায়ী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের তীব্র সমালোচনা করেন। খবর এনডিটিভির।

গেল মাসে ক্ষমতা গ্রহণের পর শুক্রবার (২৭ মে) জাতির উদ্দেশে তার প্রথম ভাষণে শেহবাজ বেশিরভাগই সরকারের অভ্যন্তরীণ সমস্যার কথা বলেন।

শেহবাজ তার ভাষণে বলেন, পাকিস্তানকে দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচাতে জ্বালানির দাম বাড়ানোর পদক্ষেপ জরুরি ছিল। আমরা ভারাক্রান্ত হৃদয়ে পেট্রোলিয়ামের দাম বাড়িয়েছি। কঠিন অর্থনৈতিক পরিস্থিতিতে আমাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছে। এটি বিশ্ব বাজারে পেট্রোলিয়ামের অবিশ্বাস্য মূল্যবৃদ্ধির কারণে করতে হয়েছে।

এসময় আইএমএফের সাথে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার কারণে পেট্রোলিয়ামের দাম বৃদ্ধির জন্য ইমরান খানের সরকারকেও দায়ী করেন পাক প্রধানমন্ত্রী।

তিনি ইমরান খানকে উদ্দেশ্য করে বলেন, আপনি আইএমএফের সাথে চুক্তি করেছেন, আমরা না। আপনি তাদের কঠিন শর্ত মেনে নিয়েছেন, আমরা না। আপনি জনগণের ওপর মূল্যস্ফীতির বোঝা চাপিয়েছেন, আমরা না। আপনি দেশকে অর্থনৈতিক জলাশয়ে ঠেলে দিয়েছেন, আমরা না।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৬ মে) পাকিস্তানে পেট্রোলিয়ামের দাম লিটার প্রতি ৩০ টাকা বেড়েছে। দাম বৃদ্ধির পর, পেট্রোলের দাম এখন ১৭৯.৮৫, ডিজেলের ১৭৪.১৫, কেরোসিনের দাম ১৫৫.৯৫ এবং হালকা ডিজেলের দাম ১৪৮.৪১ টাকায় গিয়ে ঠেকেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন