Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফিলিস্তিনি কিশোরকে গুলি করে মারল ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১১:৫৭ এএম

ফিলিস্তিনি এক কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে শুক্রবার (২৭ মে) তাকে গুলি করে হত্যা করা হয়। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম আলজাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পশ্চিমতীরের বেথলেহেমের কাছে অবস্থিত আল-খাদের শহরে ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত ওই কিশোরের বয়স ১৫ বছর। শুক্রবার তার ঘাড়ে ও পিঠে গুলি করে হত্যা করা হয়। এ নিয়ে ইসরায়েলি বাহিনীর গুলিতে চলতি সপ্তাহে দ্বিতীয় কোনো ফিলিস্তিনি কিশোর নিহতের ঘটনা ঘটল।
অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তাদের সেনারা ওই এলাকায় ‘নিয়মিত নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করার’ সময় সৈন্যদের দিকে ঢিল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে সন্দেহভাজনরা। আর এরই জবাবে তাদের দিকে গুলিবর্ষণ করা হয়। ঘটনাটি পর্যালোচনা করা হচ্ছে বলেও জানিয়েছে তারা।
এছাড়া ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত ওই কিশোর সংঘর্ষে অংশ নিয়েছিল কি না তা স্পষ্ট নয় বলে জানিয়েছে রয়টার্স। এক বিবৃতিতে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, এই হত্যাকাণ্ডটি দখলদার বাহিনী কর্তৃক পরিচালিত ধারাবাহিক অপরাধ এবং হত্যাকাণ্ডের অংশ।
এদিকে পৃথকভাবে দেওয়া এক বিবৃতিতে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, ইসরায়েলি বাহিনী শুক্রবার পশ্চিম তীরের নাবলুস শহরের কাছে একটি বিক্ষোভে হামলা চালায় এবং এতে সেখানে দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।



 

Show all comments
  • Mostafa kamal ২৮ মে, ২০২২, ১২:৪৪ পিএম says : 0
    Bish-sher musolmander ekhono ki shomoy hoy nai ekatabodho hoer?
    Total Reply(0) Reply
  • jack ali ২৮ মে, ২০২২, ১২:০৭ পিএম says : 0
    O'Allah wipe out Zionist Barbarian from Palestinian land forever. Ameen
    Total Reply(1) Reply
    • Masud ২৮ মে, ২০২২, ৩:২৩ পিএম says : 0
      amen

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ