Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

বাংলাদেশের অর্থনীতি ফরমালিন দিয়ে সাজিয়ে রাখা হয়েছে : ড. রেজা কিবরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৫:৪৯ পিএম

ফরমালিন দিয়ে বাংলাদেশের অর্থনীতিকে সাজিয়ে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। শনিবার (২৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর পল্টন মোড়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর হামলা, মামলা, হুমকি-হয়রানির প্রতিবাদে ও গুমের শিকার নাগরিকদের ফেরতের দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।বিক্ষোভ সমাবেশের কারণে প্রায় এক ঘণ্টার বেশি সময় পল্টন মোড়কে ঘিরে থাকা সবগুলো সড়কের যান চলাচল বন্ধ থাকে, যার ফলে তীব্র যানজট তৈরি হয়েছে।

সমাবেশে যানজটে আটকে পড়াদের উদ্দেশ্যে রেজা কিবরিয়া বলেন, রাষ্ট্রের মেরামত করতে রাস্তা বন্ধ করেছি। এটার জন্য আমাদের ক্ষমা করবেন। আপনাদের স্বার্থেই আমরা রাস্তায় নেমেছি। আমাদের ছেলেরা সিলেটে গিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে আর ছাত্রলীগ রাস্তায় রাস্তায় বিরোধী মতের মানুষের ওপর আক্রমণ করছে। আমাদের ছেলেরা যখন মানুষের পাশে দাঁড়াচ্ছে তখন ছাত্রলীগ সুপ্রিম কোর্টে আক্রমণ করছে। তিনি বলেন, আপনারা ভাবছেন দেশের আর্থিক অবস্থা ভালো। এটা ফরমালিন ইকোনোমি। ফরমালিন দিয়ে সাজিয়ে রাখা হয়েছে। এটার মধ্যে পচন ধরেছে।

তিনি বলেন, দেশ যখন দুই বছর পর শ্রীলঙ্কা হবে, তখন টের পাওয়া যাবে আওয়ামী লীগের ভেতরেই পচন। জনগণের যে টাকা আওয়ামী লীগ লুট করেছে আমরা সেই টাকা জনগণের কাছে ফেরত দেব। আমাদের ছেলেরা সিলেটে গিয়ে মানুষের জিজ্ঞেস করেছে সরকারি দলের লোকেরা আসেনি? তারা জানিয়েছে সরকারি দলের কেউ সেখানে যায়নি। আমাদের ছোট দল বলেন, আর আমরাই মাঠে থাকি। এটাতো ঠিক না। আমরাই বৃহৎ দল। জনগণ বিপুল ভোটে আমাদের জয়যুক্ত করবে। আমরা রাজা হিসেবে নয় সবসময় জনগণের কাছে থাকবো।

ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেন, আজকে ছাত্রলীগ-যুবলীগকে সরকার ঘোড়ার মতো রাস্তায় নামিয়ে দিয়েছে। আপনারা দেখেছেন কীভাবে তারা দেশের সুপ্রিম কোর্টকে রক্তাক্ত করেছে। পাকিস্তানি হানাদার বাহিনীও এরকম রক্তাক্ত করেনি। তাদের পরিচয় উন্মোচিত হলেও এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নুরুল হক নূর বলেন, আপনার বাবা ৭২ সালে যেভাবে বাকশাল কায়েম করেছেন, আপনি সেটা করতে চাইলে এই দেশের জনগণ তা প্রতিহত করবে। আগামী ২০২৩ সালের আগেই সরকার পরিবর্তন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গণঅধিকার পরিষদ যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে সংঘর্ষ হয়েছে; ছাত্রলীগ বলেছে সেখানে নাকি সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলকে প্রতিহত করেছে।হাস্যকর! প্রশ্ন হলো, এরা সাধারণ শিক্ষার্থী না এরা ছাত্রলীগের সন্ত্রাসী? আজ আওয়ামী লীগ এদের দিয়ে এসব নোংরা কাজ করাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ