Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আবদুল গাফ্ফার চৌধুরীর প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৫:৫৮ পিএম | আপডেট : ৬:৫৪ পিএম, ২৮ মে, ২০২২

একুশের গানের রূপকার, দেশবরেণ্য সাংবাদিক, গীতিকার, কলাম লেখক আবদুল গাফ্ফার চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। শনিবার (২৮ মে) কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল গাফ্ফার চৌধুরীর কফিনে শেষ শ্রদ্ধা জানান তিনি। এসময় ভিসির সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, বিশ^বিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিবৃন্দ।

এদিকে বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির পক্ষ থেকেও আবদুল গাফ্ফার চৌধুরীর লাশের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন এশিয়াটিক সোসাইটির সদস্য জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান, এশিয়াটিক সোসাইটির সদস্য জাতীয় বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ, সোসাইটির সভাপতি প্রফেসর ড. খন্দকার বজলুল হক, সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান। এছাড়া বাংলা ভাষাভাষীদের আন্তর্জাতিক সংগঠন বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের পক্ষ থেকেও একুশের গানের রূপকার আবদুল গাফ্ফার চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসি ও বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের সদস্য প্রফেসর ড. মশিউর রহমান, জাতীয় সংসদ সদস্য আরমা দত্ত, ব্যারিস্টার তানিয়া আমিরসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ