Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কুসিক নির্বাচন : প্রচারণায় নেমে জরিমানার মুখে নৌকা-ঘোড়া

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৬:৩৫ পিএম

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে জীবন্ত প্রাণী নিয়ে প্রচারণা করায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে নৌকা প্রতীকের পোস্টার যানবাহনে সাঁটিয়ে প্রচারণা চালানোর দায়ে প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৮ মে) বেলা সাড়ে ১১ টায় নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের চর্থা চৌমুহনী এলাকায় জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করা অবস্থায় ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা নীপা এই জরিমানা করেন।

তিনি জানান, নির্বাচনী আচরণবিধি অমান্য করে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণা করায় প্রার্থীকে জরিমানা করা হয়েছে। আমরা উনাকে সতর্ক করেছি। সামনে এমন বিধি যেন অমান্য না করে।
এদিকে একই দিনে নগরীর ঢুলিপাড়া এলাকায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আচারণবিধি ভঙ্গ করে গাড়িতে পোস্টার লাগিয়ে সমর্থকরা প্রচারণা করার দায়ে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপার ভ্রাম্যমাণ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ