Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

লৌহজংয়ে নবায়নবিহীন পাঁচ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৭:০৮ পিএম | আপডেট : ১০:৫৪ পিএম, ২৮ মে, ২০২২

মুন্সীগঞ্জের লৌহজংয়ে অবৈধ ডায়াগনস্টিক ক্লিনিক প্যাথলজির বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় উপজেলার বিভিন্ন এলাকার ৫টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালাসহ প্রতিষ্ঠান বন্ধ করা হয়। আজ শনিবার (২৮ মে) দুপুরে এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ইলিয়াস সিকদার ও লৌহজং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

অভিযান সূত্রে জানা গেছে, সম্প্রতি সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়ে তিন দিনের সময় বেঁধে দেয় স্বাস্থ্য অধিদফতর। ওই নির্দেশনা অনুযায়ী লৌহজং উপজেলার এলাকায় বেশ কিছু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। অভিযানে নবায়নবিহীন বৈধ কাগজপত্র না থাকায় উপজেলার মালিরঅংক এলাকায় ২টি ফাইভস্টার ডায়াগনস্টিক সেন্টার ও পদ্মা ক্লিনিক। ঘোড়দৌড় এলাকায় ২টি আফরোজ ডায়াগনস্টিক সেন্টার ও সন্ধানী ডায়াগনস্টিক সেন্টার এবং চন্দ্রেরবাড়ি এলাকায় ১টি লাইভ এইড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

অভিযান পরিচালনাকারী লৌহজং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমুস সালেহিন জানান, লৌহজংয়ে ক্লিনিক ও প্যাথলজি গুলোতে অভিযান চালানো হচ্ছে। এর মধ্যে আজ উপজেলায় বেশ কিছু ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজিতে অভিযান চালানো হয়। এ সময় ২০২২ সনের বৈধ লাইসেন্সপ্রাপ্তি কাগজপত্র হালনাগাদ না থাকায় ৫টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

এ অভিযানে অংশ নেন লৌহজং থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ