Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজশাহীতে ভেজাল গুড় তৈরী করা থামছেনা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৭:২৩ পিএম

রাজশাহীতে ভেজাল গুড় তৈরী কমছেনা। মাঝে মাঝে অভিযান চালিয়ে ভেজাল গুড় জব্দ করা হলেও থেমে নেই ভেজালকারীরা। রাজশাহীর পুঠিয়া, বাঘা, চারঘাট এলাকা গুড় তৈরীর জন্য খ্যাত। শীতের সময় খেজুরের গুড় আর গরমে আখের গুড় তৈরী হয়। আগে খাটি গুড় পাওয়া গেলেও এখন ভেজালে ভরা। নামে খেজুরের গুড় হলেও তাতে খেজুরের রস নেই। আর আখের গুড়েও নেই আখ। চিনি, পাথরের চুন, হাইড্রোজ, ফিটকিরি, ডালডা ও রাসায়নিক পদার্থ দিয়ে তৈরী হচ্ছে ভেজাল গুড়। শুক্রবার রাতে পুঠিয়া থানা পুলিশ জিউপাড়া ইউনিয়নের ঝলমলিয়া বাজারে অভিযান চালিয়ে ৭৬২ কেজি ভেজাল গুড়সহ ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুঠিয়া থানা পুলিশের একটি টিম শুক্রবার রাত ১১ টার দিকে পুঠিয়া জিউপাড়া ইউনিয়নের ঝলমলিয়া বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় ভেজাল গুড় তৈরির কারখানা থেকে ৭৬২ কেজি ভেজাল গুড় ও ভেজালগুড় তৈরির উপকরণ সামগ্রী জব্দসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো, রজব সরদার (২৬), আলী হোসেন (২৮), শ্রী সুব্রত সরকার (২৬), সজীব আলী ( ২০), হ্নদয় আলী (২০), জয়নাল (৪৫), সোহাগ হোসেন (৩০)। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে পুঠিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, চলতি ২০২২ সালে রাজশাহী জেলা পুলিশের বিভিন্ন থানায় ভেজালগুড় জব্দকরণ ২১ টি মামলা হয় এবং জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভবিষ্যতেও অবৈধ মজুদদার, ভেজাল গুড় ও ভেজাল কসমেটিকস কারখানার বিরুদ্ধে রাজশাহী জেলা পুলিশের অভিযান অব্যাহত থাকবে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ