Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদ ও ক্লিনিক্যাল প্র্যাকটিস করানোর দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৭:৩১ পিএম

অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদ ও ক্লিনিক্যাল প্র্যাকটিস করানোর দাবিতে রাজশাহীর মির্জা নার্সিং কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। নগরীর তেরোখাদিয়া স্টেডিয়াম মোড়ে বেসরকারি এই কলেজের সামনে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এতে বিএসসি ইন নার্সিংয়ের চারটি ব্যাচের প্রায় দেড়শো শিক্ষার্থী অংশ নেন।

শিক্ষার্থীরা জানান, অন্যান্য কলেজে ফরম পূরণের ফি সর্বোচ্চ আড়াই হাজার টাকা। কিন্তু তাদের কলেজে ফি পাঁচ হাজার। নিয়ম-নীতির তোয়াক্কা না করে কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জিম্মি করে ফি আদায় করছে। এ ছাড়া নিজস্ব হাসপাতাল না থাকায় তাদের ক্লিনিক্যাল প্র্যাকটিস করা হয় না। এতে তারা প্র্যাকটিক্যাল শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন। তাই তাদের এ কর্মসূচি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে মির্জা নার্সিং কলেজের ব্যবস্থাপনা পরিচালক মির্জা ফারুক অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, মূলত ক্লিনিক্যাল প্র্যাকটিস করানো যাচ্ছে না বলে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। এটা দ্রুত করতে আমরা চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন