Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

৫৯ শিশু-কিশোর পেলো ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৮:০০ পিএম

ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের আয়োজনে জেলা পর্যায়ে ৫৯ জন শিশু-কিশোর পেয়েছে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার। শনিবার বেলা ১২টায় ইসলামী ফাউন্ডেশন মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক।

সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে আজান, হামদ-নাত, কেরাত, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি ও রচনা বিষয়ে তিনজন করে বিজয়ীদের নিয়ে জেলা পর্যায়ে ইসলামী জ্ঞানসহ মোট সাতটি বিষয়ের উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও অংশগ্রহণকারীদের মধ্য থেকে প্রতিটি বিষয়ে তিনজন করে মোট ৫৯ জন বিজয়ীর মাঝে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়েছে। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক বলেন, সাংস্কৃতিক প্রতিযোগিতার ফলে কোমলমতি শিশু-কিশোরা কোরআন, হাদীস ও ইসলামিক সাংস্কৃতিক চর্চার প্রতি অনুরাগী হবে। এর ফলে শিশু-কিশোরদের জ্ঞান বিকশিত হবে। এছাড়াও ইসলামের সুমহান আদর্শ ও সংস্কৃতি প্রচার ও প্রকাশে সক্রিয় ভূমিকা পালন করবে।

উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশে তিনি আরও বলেন, মানব কল্যাণে ইসলাম ধর্মকে ব্যবহার করার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ভবিষ্যৎ প্রজন্মকে অসাম্প্রদায়িক চেতনায় ইসলামী আদর্শকে বুকে ধারণ করে সংস্কৃতি চর্চা করতে হবে। সংস্কৃতি চর্চা মানুষের মনকে পরিশীলিত করে, ধর্মে প্রতি অনুরাগ বাড়ায়। ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে মানবজাতির মধ্যে ইসলামের বাণী ছড়িয়ে দিতে হবে। নিজেদের ইসলামী কর্মকাণ্ডে বেশি করে যুক্ত করতে হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মুহাম্মদ জালাল উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ