Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

তিন দিনে লাখ ছাড়িয়েছে রাবির ভর্তি আবেদন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৮:০৩ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন গত ২৫ মে থেকে শুরু হয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী তিন ইউনিট (এ, বি, সি) মিলে আবেদন করেছে প্রায় ১ লাখ ৩১ হাজার ১২৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী। শনিবার (২৮ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন গত ২৫ মে থেকে শুরু হয়েছে। এখন পর্যন্ত সব ইউনিট মিলে আবেদন করেছে এক লাখ ৩১ হাজার ১২৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে এ ইউনিটে আবেদন আবেদন করেছে ৪৭ হাজার ৯৭৩ জন, বি ইউনিটে ৩৩ হাজার ৮১১ জন এবং সি ইউনিটে ৪৯ হাজার ৩৩৯ জন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ২৫ মে শুরু হয়ে শেষ হবে ৯ জুন। পরবর্তী জিপিএ-এর ভিত্তিতে নির্বাচিত চূড়ান্ত পর্যায়ের আবেদন ১৫ জুন শুরু হয়ে চলবে ২৮ জুন পর্যন্ত।

চূড়ান্ত আবেদন শেষে ২৫ জুলাই সি ইউনিট, ২৬ এ ইউনিট এবং ২৭ জুলাই বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়া শুধুমাত্র এবছরের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সেকেন্ডটাইম পরীক্ষার সুযোগ থাকছে। প্রাথমিক আবেদন ফি ৫৫ টাকা এবং চ‚ড়ান্ত আবেদন ১১শত টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ