Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেরপুরে স্বাস্থ্য বিভাগের অভিযান; ১০১‌টির মধ্যে ৪২‌টি বন্ধ ঘোষণা

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৮:৪৩ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ অনুযায়ী শেরপুরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করতে শনিবার দিনব্যাপী অভিযান চালিয়েছে জেলা স্বাস্থ্য অধিদপ্তর। দুপর ১২টা থেকে শুরু করে দিনব্যাপী পরিচালিত অভিযানে ক্লিনিকগুলোতে কোন বৈধ কাগজপত্র না থাকায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, শেরপুর জেলাজু‌ড়ে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্থ বিভা‌গের অভিযানে ১০১‌টির ম‌ধ্যে ৪২‌টি বন্ধ ঘোষণা ক‌রে‌ছে জেলা সি‌ভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য। এসময় যে সকল প্রতিষ্ঠানের কাগজের মেয়াদ উত্তীর্ণ রয়েছে, তাদের আগামী ১৫দিনের সময় দেয়া হয়েছে।

সি‌ভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য বলেন, যেসব প্রতিষ্ঠান লাইসেন্সের জন্য আবেদন করেছে, কিন্তু দাপ্তরিক দীর্ঘসূত্রীতার কারণে তা প্রক্রিয়াধীন আছে তারা এ অভিযানের আওতামুক্ত থাকবে। কিন্তু যারা ন্যূনতম কোন অনুমোদনের পরোয়া না করে ব্যবসা করছেন তাদের প্রতিষ্ঠান বন্ধ করে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

অভিযানে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ জেলা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। অনিবন্ধিত সব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান সিভিল সার্জন।

এর আগে বৃহস্পতিবার (২৬ মে) স্বাস্থ্য অধিদফতর সারা বাংলাদেশে নিবন্ধনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারসহ স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন