Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুসিক নির্বাচনে প্রচারণায় নেমে জরিমানার মুখে নৌকা-ঘোড়া

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে জীবন্ত প্রাণী নিয়ে প্রচারণা করায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে নৌকা প্রতীকের পোস্টার যানবাহনে লাগিয়ে প্রচারণা চালানোর দায়ে প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের চর্থা চৌমুহনী এলাকায় জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করা অবস্থায় ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে জরিমানা করা হয়। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা নীপা জানান, নির্বাচনী আচরণবিধি অমান্য করে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণা করায় প্রার্থীকে জরিমানা করা হয়েছে। আমরা উনাকে সতর্ক করেছি।

এদিকে একই দিন বেলা সাড়ে ১২টার দিকে নগরীর ঢুলিপাড়া এলাকায় কুসিক নির্বাচনের আচারণবিধি ভঙ্গ করে গাড়িতে পোস্টার লাগিয়ে সমর্থকরা প্রচারণা করার দায়ে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপার ভ্রাম্যমাণ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুসিক নির্বাচন


আরও
আরও পড়ুন