Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিমানবন্দরে হয়রানির শিকার হলে লিখিত অভিযোগ করুন: পর্তুগালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পর্তুগাল থেকে শহীদ আহমদ | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৯:৫০ পিএম

প্রবাসীরা বিদেশ গমনে বা স্বদেশে ফিরতে বিমানবন্দরে কোন প্রকার হয়রানির শিকার হলে তা সরাসরি লিখিত আকারে অভিযোগ করার পরামর্শ দেন পর্তুগাল সফররত বাংলাদেশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এম.পি। পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে পর্তুগাল আগমন উপলক্ষে শুক্রবার পর্তুগাল আওয়ামী লীগ কতৃক আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

শুক্রবার বিকেলে লিসবনের স্থানীয় একটি রেস্টুরেন্টে পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এবং সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এম.পি, বিশেষ অতিথি ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি রাফিক উল্লাহ।

সভার শুরুতে পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরন করেন পর্তুগাল আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পর্তুগাল আ’লীগের উপদেষ্টা মাহবুব আলম, সহ সভাপতি মহসীন হাবীব ভূঁইয়া, মিজানুর রহমান মোল্লা, সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসেন, আ’লীগ নেতা জামাল উদ্দিন, যুবলীগ নেতা অনুপম মেহেদী অনু, খন্দকার ইউনুস, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ নোমান প্রমুখ।

বক্তাগন বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি প্রবাসীদের নানা সমস্যার কথা নিয়ে বক্তব্য রাখেন, বিশেষ করে ঢাকা বিমানবন্দরে অকারণে প্রবাসীদের হয়রানি, পাসপোর্ট পাওয়ার ক্ষেতে ভোগান্তি ও পাসপোর্ট সংশোধনের সময় বাড়ানো সহ পর্তুগাল প্রবাসীদের প্রধান দাবী ঢাকায় পর্তুগিজ দূতাবাস স্থাপনের গুরুত্বের কথা তুলে ধরেন।

মন্ত্রী তার বক্তব্যে, প্রবাসীদের বিভিন্ন দাবী এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন। সেই সাথে লিসবনের স্হায়ী শহীদ মিনারের সংস্করণ ও বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনসহ আন্তজার্তিক বিভিন্ন ফোরামে বাংলাদেশের বলিষ্ঠ প্রতিনিধিত্বের কথা তুলে ধরেন। বিগত এক দশকে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং করোনা মহামারীর সময়েও সেই ধারা অব্যাহত রয়েছে সরকারের সঠিক নেতৃত্ব ও নীতিমালা প্রণয়নের ফলে বলে তিনি উল্লেখ করেন।

এছাড়াও উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন লিসবন দূতাবাসের রাষ্ট্রদূত তারিক আহসান, দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি ও আলমগীর হোসেন সহ পর্তুগাল আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ