Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

৩ বছর লাইসেন্সের নবায়ন নেই, দুই ক্লিনিক বন্ধের নির্দেশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৯:৫২ পিএম

অনিবন্ধিত ও নবায়নহীন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে ৭২ ঘণ্টার সময় বেঁধে দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় লাইসেস্নের নবায়ন না থাকায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দুটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৮ মে) দুপুরে এই অভিযান পরিচালনা করে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য বিভাগ। গত ৩ বছর ধরে লাইসেন্স নবায়ন না থাকায় জনসেবা ডায়াগনস্টিক সেন্টার ও সাইফুন্নেসা মকবুল দাতব্য চিকিৎসালয়ের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভোলাহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহবুব হাসান। তিনি মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় আজ ভোলাহাটে ৩টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে।

এ সময় দেখা গেছে, জনসেবা ডায়াগনস্টিক সেন্টার ও সাইফুন্নেসা মকবুল দাতব্য চিকিৎসালয়ের লাইসেন্স করা হয়েছিল ২০১৭-১৮ অর্থবছরে। অর্থাৎ চালুর পর থেকে তারা আর লাইসেন্সের নবায়ন করেনি। তাই লাইসেন্স নবায়ন না করা পর্যন্ত প্রতিষ্ঠান দুটিকে বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, অভিযানে নিরাময় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে দেখা যায়, গতবছর পর্যন্ত তাদের লাইসেন্স নবায়ন করা রয়েছে।

এমনকি চলতি বছরেও আবেদন করেছে তারা। ক্লিনিকে যেহেতু রোগী থাকে, তাই ১৫ দিন সময় দেওয়া হয়েছে তাদেরকে লাইসেন্স সংগ্রহ করার জন্য।সরকারের নির্দেশ অনুযায়ী লাইসেন্সবিহীন একটি প্রতিষ্ঠানও চলতে দেওয়া হবে না। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা না মানলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযানে শুধুমাত্র লাইসেন্স ও নিবন্ধন দেখা হচ্ছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ