Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছাত্রদলের ওপর হামলার পর ছাত্রলীগের মামলা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় গত মঙ্গলবার ছাত্রদলের মিছিলে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরবর্তীতে উভয় সংগঠনের নেতাকর্মীরা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর একদিন পর গত বৃহস্পতিবার ফের দোয়েল চত্বর ও হাইকোর্ট এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ। ছাত্রদলের ওপর হামলার পর এবার তাদের বিরুদ্ধে মামলা করেছে ছাত্রলীগের এক নেতা। গত শুক্রবার রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম। মামলায় আসামি করা হয়েছে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ১৭ নেতা এবং অজ্ঞাত ৫০-৬০ জন নেতাকে।

মামলার অন্য আসামীরা হলেন- ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আকতার হোসেন ও সদস্যসচিব আমানউল্লাহ আমান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মেহেদী হাসান ও সিনিয়র সহ-সভাপতি রাজিব হোসেন, কবি নজরুল সরকারি কলেজের সভাপতি সাইদুর রহমান ও সিনিয়র সহ-সভাপতি ইরফান আহমেদ, সরকারি তিতুমীর কলেজের সভাপতি আরিফুর রহমান ও সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান, ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি আবুল কালাম আজাদ ও সিনিয়র সহ-সভাপতি তরিকুল ইসলাম, ঢাকা কলেজের সভাপতি শাহিনুর রহমান ও সিনিয়র সহ-সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ।
মামলার এজহারে বলা হয়, ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ৫০-৬০ জন নেতাকর্মী লাঠিসোঁটা, লোহার রডসহ আমাদের হত্যার উদ্দেশ্যে হামলা করে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮জন সাধারণ শিক্ষার্থী গুরুতর আহত হোন। এছাড়াও অনেক শিক্ষার্থী আহত হোন। সাধারণ উদ্দেশ্যে বাস্তবায়ন করার লক্ষ্যে স্বেচ্ছায় মারাত্মকভাবে আমাদের ওপর হামলা করে।
মামলার বাদী জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ২৪ মে শহীদুল্লাহ্ হল ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা মিলে মধুর ক্যান্টিন থেকে স্লোগান দিতে দিতে যখন হলের দিকে ফিরছিলাম তখন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে লাঠিসোটা ও লোহার রড নিয়ে আমাদের ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করে। এতে আমাদের শহীদুল্লাহ হলের ৮ জনসহ ফজলুল হক ও জগন্নাথ হলসহ বিভিন্ন হলের শিক্ষার্থীরা আঘাতপ্রাপ্ত হয়। আমাদের ওপর এরকম হামলার বিচার চেয়ে আজকে আমি বাদী হয়ে মামলাটি করেছি।
মামলার বিষয়ে শাহবাগ থানার ওসি মওদূদ হাওলাদার বলেন, ২৪ তারিখের ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে ৫০-৬০ জনকে আসামি করে জাহিদুল ইসলাম জাহিদ মামলা করেছে। আমরা মামলাটি গ্রহণ করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ