Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাসনোভিচ চমক চলছেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০০ এএম

ফরাসি ওপেনে মেয়েদের এককে অঘটনের শিকার হয়েছেন তিনবারের গ্ল্যান্ড সø্যাম জয়ী আঞ্জেলিক কেরবার। ৩৪ বছর বয়সী জার্মান তারকাকে হারিয়ে শেষ ষোলোয় উঠেছেন বেলারুশের আলিয়াকসান্দ্রা সাসনোভিচ। গতপরশু রোলাঁ গাঁরোয় ২৮ বছর বয়সী সাসনোভিচ জেতেন ৬-৪, ৭-৬ (৭-৫) গেমে। এর আগে তিনি দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় করে দেন গত ইউএস ওপেনে বিস্ময় জাগিয়ে চ্যাম্পিয়ন হওয়া ব্রিটিশ তারকা এমা রাডুকানুকে। তবে যেন নিজেকে ছাড়িয়ে যাবার নেশায় মেতেছেন ইগা সোয়াতেক। কোভিনিচকে ৬-৩, ৭-৫ সেটে হারিয়ে গতকাল শেষ ষোলর টিকিট কাটার পথে মাত্র চতুর্থ টেনিসার হিসেবে টানা ৩১ ম্যাচে জয়ের মাইলফলক ছুঁলেন এই পোলিশ কন্যা। এছাড়া শেষ ষোলোয় উঠেছেন গত বছরের ইউএস ওপেন রানার্সআপ লায়লা ফার্নান্দেজ। কানাডার ১৯ বছর বয়সী এই খেলোয়াড় রোমাঞ্চকর লড়াইয়ে সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচকে হারান ৭-৬ (৭-৫), ৩-৬, ৭-৫ গেমে।
এদিকে, পুরুষ এককের বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদালের অপ্রতিরোধ্য যাত্রা অব্যাহত রয়েছে। নিজ নিজ ম্যাচে সরাসরি সেটে জিতে শেষ ষোলোয় উঠেছেন এই দুই তারকা। সেøাভেনিয়ার আইয়াজ বেদেনের বিপক্ষে ৬-৩, ৬-৩, ৬-২ গেমে জেতেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় জোকোভিচ। পুরুষ এককে নাদালের সর্বোচ্চ ২১ গ্র্যান্ড সø্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার অভিযানে ৩৫ বছর বয়সী সার্বিয়ান তারকা পরের রাউন্ডে আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানের বিপক্ষে খেলবেন। নিজের রেকর্ডটা আরও সমৃদ্ধ করার লক্ষ্যে থাকা নাদাল এ দিন ৬-৩, ৬-২, ৬-৪ গেমে হারান নেদারল্যান্ডসের বোতিক ফন দা শনসহুপকে। গতবার এখানে জোকোভিচের কাছে সেমি-ফাইনালে হারা এই স্প্যানিশ তারকা শেষ ষোলোয় রোববার কানাডার ফেলিক্স ওজি-আলিয়াসসিমের মুখোমুখি হবেন। সব ঠিক থাকলে এবার কোয়ার্টার-ফাইনালেই দেখা হয়ে যাবে রোলাঁ গাঁরোয় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন নাদাল ও জোকোভিচের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাসনোভিচ চমক চলছেই
আরও পড়ুন