Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আগাম নির্বাচন নিয়ে পাকিস্তানে পর্দার অন্তরালে আলোচনা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১০:১৪ এএম

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং ইমরান খানের দল দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি জানিয়েছেন, আগামী সাধারণ নির্বাচনের চূড়ান্ত তারিখের ব্যাপারে সিদ্ধান্ত নিতে তার দল ও ক্ষমতাসীন পিএমএল-এন পর্দার অন্তরালে আলোচনা চালাচ্ছে।

শনিবার সাংবাদিকদের সাথে আলোচনাকালে কোরেশি দাবি করেন যে তাকে বলা হয়েছে, পার্টি সুপ্রিমো নওয়াজ শরিফসহ পিএমএল-এনের সকল নেতা আগাম নির্বাচনের জন্য প্রস্তুত।

তার এই বক্তব্যের মাত্র দু'দিন আগে দলের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সবাইকে অবাক করে দিয়েছিলেন ‌ছয় দিনের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষণা করার আলটিমেটাম দিয়ে 'হাকিকি আজাদি মার্চ' হঠাৎ করে সমাপ্ত করে।

অথচ ইমরান খান এর আগে কয়েক সপ্তাহ ধরে বলে আসছিলেন, আগামী নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত তিনি ইসলামাবাদ ত্যাগ করবেন না।

ঘনিষ্ঠরা জানিয়েছেন, শক্তিশালী মহলগুলো পিটিআইয়ের রাজধানীতে প্রবেশ করার সুযোগ দিতে এবং অবস্থানের বদলে লং মার্চ অবসান করে দেয়ার জন্য উভয় পক্ষের ওপর চাপ সৃষ্টি করেছিল। সব পক্ষের যাতে মুখ রক্ষা হয়, সে দিকে প্রভাবশালী মহলটি সচেষ্ট ছিল।

কোরেশি আরো বলেন, উভয় দলই আগামী মাসেই আগাম নির্বাচনের কথা ঘোষণা করবে। দল দুটি ৫ অক্টোবর নির্বাচনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছে।

তবে পরে এই সিনিয়র নেতা বলেন, পিএমএল-এন সরকারের জোট শরিকরা আগাম নির্বাচনে সম্মত নয়। আগাম নির্বাচনের পথে প্রধান একটি বাধা হলো পিপিপি। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ