Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

‘সন্ধ্যা ৭টার পর নারীদের কর্মক্ষেত্রে রাখতে বাধ্য করা যাবে না’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১০:৩৩ এএম

ভারতের উত্তরপ্রদেশে নারীদের ইচ্ছার বিরুদ্ধে সন্ধ্যা ৭টার পর কর্মক্ষেত্রে রাখতে বাধ্য করা যাবে না বলে জানিয়েছে রাজ্য সরকার। গতকাল শনিবার (২৮ মে) উত্তরপ্রদেশ সরকার একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নারীরা লিখিত অনুমতি না দিলে সন্ধ্যা ৭টার পর এবং ভোর ৬টার আগে তাদের কর্মক্ষেত্রে আসতে বাধ্য করা যাবে না।
ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার তথ্যমতে, এ সময়ের মধ্যে নারীদের ইচ্ছার বিরুদ্ধে বাড়ি কিংবা অফিসে এসে কাজ করতে বাধ্য করা যাবে না। নারীরা যদি রাতে অফিসে এসে কাজ করতে ইচ্ছুক হন, তাহলে তাদের জন্য যাতায়াত এবং খাওয়াদাওয়ার ব্যবস্থা করতে হবে নিয়োগকারী সংস্থাকে।
এ ছাড়া কাজের জায়গায় চারজনের বেশি নারীকর্মী থাকলে তবেই তাদের অফিসে ডাকা যাবে। এই নিয়মের আমান্য হলে, তা শ্রম আইন লঙ্ঘন হিসেবে বিবেচনা করা হবে। সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • পারভীন খানম ২৯ মে, ২০২২, ১২:০৭ পিএম says : 0
    দৈনিক ইনকিলাব প্রতি শ্রদ্ধা কারন এমন খরব প্রকাশ করার জন্য যে সন্ধ্যা ৭টার পর নারীদের কর্মক্ষেত্রে রাখতে বাধ্য করা যাবে না। এই নিয়ম যদি বাংলাদেশে থাকত তাহলে আমাদের বাংলাদেশের জন্য খুবই ভাল হত।
    Total Reply(0) Reply
  • পারভীন খানম ২৯ মে, ২০২২, ১২:০৮ পিএম says : 0
    সন্ধ্যা ৭টার পর নারীদের কর্মক্ষেত্রে রাখতে বাধ্য করা যাবে না। এই খবরকে আমিও সর্মথন করি।
    Total Reply(0) Reply
  • মোঃ আরিফুজ্জামান ২৯ মে, ২০২২, ১২:১৬ পিএম says : 0
    ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ