Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ইউক্রেন থেকে শস্য রপ্তানিতে সহযোগিতা করতে প্রস্তুত রাশিয়া: পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১:৫০ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, মস্কোর সামরিক অভিযানের সময় ইউক্রেনের বন্দরে আটকে থাকা শস্য জাহাজীকরণের উপায় খুঁজতে মস্কো প্রস্তুত রয়েছে।

শনিবার (২৮ মে) ফ্রান্স ও জার্মানির নেতাদের এমনটি বলেছেন ভ্লাদিমির পুতিন।

আল জাজিরা জানায়, পুতিন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এবং জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজকে বলেছেন, রাশিয়া কৃষ্ণ সাগর বন্দর থেকে ইউক্রেনের শস্য রপ্তানিসহ শস্যের নিরবিচ্ছিন্ন রপ্তানির বিকল্প খুঁজে পেতে সহায়তা করতে প্রস্তুত।

‘রাশিয়ান সার এবং কৃষি পণ্যের সরবরাহ বৃদ্ধি বিশ্বব্যাপী খাদ্য বাজারে উত্তেজনা কমাতে সাহায্য করবে, এ জন্য অবশ্যই প্রাসঙ্গিক নিষেধাজ্ঞাগুলো অপসারণ করতে হবে।’

এছাড়া ভ্লাদিমির পুতিন জার্মান চ্যান্সেলর এবং ফরাসি প্রেসিডেন্টকে ইউক্রেনকে ভারী অস্ত্র সরবরাহের বিরুদ্ধে সতর্ক করেছেন। শনিবার ফোনালাপে রুশ প্রেসিডেন্ট পশ্চিমা নেতাদের এ সতর্কবার্তা দেন।

পুতিন বলেন, শক্তিশালী অস্ত্র সরবরাহ পরিস্থিতি আরও অস্থিতিশীল করার এবং মানবিক সংকটকে আরও বাড়িয়ে দেওয়ার ঝুঁকি তৈরি করেছে।

সূত্র: আল জাজিরা



 

Show all comments
  • shah shofi ২৯ মে, ২০২২, ৮:০৬ পিএম says : 0
    পুতিনের চিন্তা চেতনা বিশ্বকে খাদ্য সংকট থেকে মুক্তি দিবে।
    Total Reply(0) Reply
  • shah shofi ২৯ মে, ২০২২, ৮:০৬ পিএম says : 0
    পুতিনের চিন্তা চেতনা বিশ্বকে খাদ্য সংকট থেকে মুক্তি দিবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ