Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

কঙ্গনার ‘ধাকড়’ সুপার ফ্লপ, একদিনে মাত্র ২০ টিকিট বিক্রি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ২:২৬ পিএম | আপডেট : ২:৫২ পিএম, ২৯ মে, ২০২২

প্রথম সপ্তাহের শেষে ১০০ কোটির লক্ষ্য ছুঁই ছুঁই ‘ভুল ভুলাইয়া টু’। আর সেই একই জায়গায় দাঁড়িয়ে মুক্তির প্রথম সপ্তাহে সারা ভারতে ‘ধাকড়’-এর আয় মাত্র ৩ কোটি। কঙ্গনা রানাউতের বহু প্রতীক্ষিত সিনেমাটির মাত্র ২০টি টিকেট বিক্রি হয়েছে মুক্তির অষ্টম দিনে আয় মাত্র ৪ হাজার ৪২০ টাকা! বলিউডের সুপার ফ্লপ সিনেমার ক্ষেত্রেও সম্ভবত এর আগে এরকম ঘটনা ঘটেনি। ‘ধাকড়’-এর শো টাইমে মাল্টিপ্লেক্স, প্রেক্ষাগৃহের টিকিট কাউন্টারের কর্মীদের প্রায় মাছি-মারা হাল!

অথচ ভিএফএক্সে ভরপুর অ্যাকশন থ্রিলার সিনেমাটি তৈরি করতে প্রযোজক-অভিনেত্রীর খরচ হয়েছে ৮০-৯০ কোটি টাকা। সেখানে এক-তৃতীয়াংশ তো দূরের কথা, বক্স অফিসে মুখই তুলতে পারেনি এই সিনেমা। বলাই বাহুল্য, ব্যবসার নীরিখে ‘ধাকড়’ একেবারে মুখ থুবড়ে পড়েছে। অন্যদিকে ভৌতিক–কমেডি সিক্যুয়েল ‘ভুল ভুলাইয়া টু’ ইতিমধ্যে বিরাট ব্যবসা করেছে। ‘ভুল ভুলাইয়া টু’ প্রায় অতিক্রম করে ফেলেছে ১০০ কোটির গণ্ডি।

এর আগে ‘ধাকড়’ প্রসঙ্গে কঙ্গনা বলেছিলেন, “এই সিনেমা ভারতীয় চলচ্চিত্রের জন্য যে একটা নতুন যুগের সূচনা করবে”। কারণ, এই প্রথমবার ভারতীয় সিনেমায় কোনো অভিনেত্রী স্পাই অ্যাকশন থ্রিলারের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন। যে সুযোগের জন্য গোটা টিমকে ধন্যবাদও জানিয়েছিলেন তিনি। কিন্তু রিলিজের পরই বক্স অফিসের ব্যবসা করতে পারল না এই সিনেমা।

রজনীশ ঘাই পরিচালিত এই সিনেমায় কঙ্গনাকে দেখা গেছে এজেন্ট অগ্নির চরিত্রে। যার রিং-মাস্টারের ভূমিকায় অভিনয় করেছেন বাঙালি অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। খলনায়কের অবতারে অর্জুন রামপাল। যদিও সিনে-সমালোচকদের তরফে মিশ্র প্রতিক্রিয়া জুটেছে ‘ধাকড়’-এর কপালে, তবে দর্শকরা সম্ভবত মুখ ফিরিয়েছেন কঙ্গনার অ্যাকশন সিনেমা থেকে।

কঙ্গনার একের পর এক সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরার পরেও এই সিনেমা নিয়ে প্রত্যাশা তৈরি হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। ‘ধাকড়’-এর ব্যর্থতার পর একেবারে মৌনব্রত নিয়েছেন অভিনেত্রী। এবার তার অভিনয় জগতের ক্যারিয়ার নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। আর কঙ্গনার এই ব্যর্থতায় পরই প্রায় উল্লাসে ফেটে পড়েছে নেটপাড়ার একাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৪ জুন, ২০২২

আরও
আরও পড়ুন