Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

ছাত্রদল সারা দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে: জাবি ছাত্রলীগ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৪:৩১ পিএম

ছাত্রদল সারা দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। নামসর্বস্ব ছাত্রদল নেতারা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা।

রবিবার (২৯ মে) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এক মানববন্ধনে এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের উপর ছাত্রদলের হামলার প্রতিবাদে ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ।

মানববন্ধনে জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, ‘ছাত্রদল সারা দেশে শান্তিপূর্ণ পরিবেশে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। বাংলার মানুষ জানে প্রতিটি আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগের ভূমিকা কী ছিল। অপরদিকে ছাত্রদলের সূচনাই ছিল খুনি জিয়ার আমলে। যাদের যুবদল করারও বয়স নেই তারা কিভাবে ছাত্রদল করে? আওয়ামী লীগের আমলে চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য ছাত্রদল সারা দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে।’

সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ‘দেশে এখন সুষম উন্নয়নের হাওয়া বইছে। মাস্টারপ্ল্যানের অধীনে বিশ্ববিদ্যালয়গুলো যখন এগিয়ে যাচ্ছে ঠিক তখনই নামসর্বস্ব ছাত্রদল নেতারা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। ছাত্রলীগ লাশের রাজনীতি করে না। দেশনেত্রী শেখ হাসিনা আমাদের হাতে খাতা-কলম তুলে দিয়েছে। আমরা কলম দিয়ে রাজপথে মোকাবিলা করতে চাই। যারা বাইরে থেকে এসে শিক্ষার পরিবেশ নষ্ট করতে চায় তাদের প্রতি সাধারণ ছাত্রদের কোনো সমর্থন নেই।’

এসময় ছাত্রলীগের বিভিন্ন হল শাখার প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ