Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খুলনায় দু দিনে ১৭ টি লাইসেন্স বিহীন ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে তালা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৪:৪৮ পিএম

খুলনা স্বাস্থ্য বিভাগ আজ রোববার সকালে অভিযান চালিয়ে মহানগরী এলাকায় অবস্থিত লাইসেন্সবিহীন ৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে। এর আগে শনিবার সারাদিন অভিযান চালিয়ে জেলার ফুলতলা উপজেলায় ৯ টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার সিলগালা করে দেয়া হয়।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের সহকারী পরিচালক হারুন অর রশীদ জানান, রোববার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনাডাঙ্গা এলাকার ১২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালান। এর মধ্যে সাউথ সিটি ডায়াগনষ্টিক, ডেল ইউ, পপুলার ডায়াগনষ্টিক, সিটি ম্যাক ডায়গনস্টিক সেন্টার, ম্যাক হেলথ কেয়ার সেন্টার, বয়রা সেন্ট্রাল ডায়গনস্টিক সেন্টার, রেডিয়েন্স ক্লিনিক্যাল আন্ট্রা সাউন্ড, এডি হাসপাতাল এই ৮ টির লাইসেন্স না থাকায় সেগুলো তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয়। এছাড়া অন্য চারটির লাইসেন্স ১ মাসের মধ্যে নবায়নের নির্দেশ দেয়া হয়। তিনি আরও জানান, তাদের এই অভিযান অব্যাহত রয়েছে। লাইসেন্সবিহীন সবগুলো ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চিহ্নিত করার পর জেলা প্রশাসন থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ে সেগুলো সিলগালা করে দেয়া হবে। এ ছাড়া নগরীর ৩৯টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নেই। সেগুলোকে বন্ধ করার জন্য চিঠি দিয়ে লিখিত নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে শনিবার খুলনার ফুলতলা উপজেলায় ৯ টি অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জেসমিন জলি অভিযান পরিচালনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালা

৩১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ