Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বদলে গেল অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’ সিনেমার নাম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৫:০০ পিএম

বলিউডে আবারো পাল্টে গেল মুক্তি প্রতীক্ষিত একটি সিনেমার নাম। ভারতের করণি সেনার চাপে অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বীরাজ’ সিনেমার নাম বদলানো হয়েছে। ‘পৃথ্বীরাজ’ নামেই এই সিনেমার শুটিং হয়েছিল। মুক্তির দিন তারিখও ঠিক হয়। কিন্তু শেষ সময়ে রাজপুতদের সংগঠন করনি সেনা নাম নিয়ে আপত্তি তুললে প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস তাতে নত হয় ।

করনি সেনা দাবি করেছিল, এই সিনেমায় যথেষ্ট সম্মান প্রদর্শন করা হয়নি দ্বাদশ শতকের রাজপুত শাসককে। সিনেমার নাম ‘সম্রাট পৃথ্বীরাজ’ করার দাবি তোলে তারা। নাম বদল না হলে সিনেমা বয়কটের ডাকও দিয়েছিল।

তাদের দাবির ‍মুখে কোনো রকম ঝুঁকি না নিয়ে সিনেমাটির নাম ‘পৃথ্বীরাজ’ থেকে বদলে ‘সম্রাট পৃথ্বীরাজ’ রেখেছেন নির্মাতারা। দ্বাদশ শতাব্দীর রাজপুত সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবনী এবার উঠে আসবে এই পিরিয়ড ড্রামায়। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। তার বিপরীতে রয়েছেন প্রাক্তন বিশ্ব সুন্দরী মানুষী চিল্লার। আগামী ৩ জুন সিনেমাটি মুক্তি পাবে।

উল্লেখ্য, আন্দোলনের মুখে বলিউডে সিনেমার নাম পালটানো নতুন কিছু না। এর আগে ২০১৮ সালে রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, শাহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবতী’ সিনেমার নাম পাল্টে রাখা হয় ‘পদ্মাবত’। যোধা-আকবর সিনেমা নিয়েও আপত্তি তুলেছিল তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন