Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিঙ্গাপুরে জিমন্যাস্টিক্সে রৌপ্য বাংলাদেশের আলী কাদের হক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৫:৫৭ পিএম

১৭তম সিঙ্গাপুর ওপেন জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ ২০২২ এ সিনিয়র পুরুষ বিভাগে ভল্টিং টেবিল ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশ জাতীয় জিমন্যাস্টিকস দলের আলি কাদের হক। কোয়ালিফাইং রাউন্ডে প্রথম হয়ে ফাইনালে উন্নীত হওয়া আলি হাড্ডাহাড্ডি লড়াই করে সামান্য ব্যবধানে পরাজিত হয়ে রৌপ্য জেতেন।

সিনিয়র বিভাগে নিজের প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টেই দেশকে পদক এনে দিলেন আলি। সিঙ্গাপুর থেকে ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু বলেন, ‘আলি কাদের দারুণ পারফরম্যান্স করেছে। স্বর্ণ জয়ের সম্ভাবনাও তার ছিল। এই টুর্নামেন্টে আমাদের আরেক প্রতিযোগী ভিসা জটিলতায় অংশ নিতে পারেননি।’ গত ২৬ মে শুরু হওয়া টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও স্বাগতিক সিঙ্গাপুর, হংকং, চায়না, মালয়েশিয়া, থাইল্যান্ড ও বিভিন্ন দেশের জাতীয় দলসহ মোট ২২টি দল অংশগ্রহণ করে।

আগামী জুলাইয়ে ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমস এবং এরপর তুরস্কে অনুষ্ঠেয় ইসলামিক সলিডারিটি গেমসের আগে আলির এ পদক জয় বাংলাদেশ জিমন্যাস্টিকস দলের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। আলির এ পদক জয়ের প্রতিক্রিয়ায় বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, আশা করছি বাংলাদেশের হয়ে তার পদক জয়ের এ ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

তিনি বলেন, জিমন্যাস্টদের জন্য প্রয়োজনীয় সব কিছু করবে ফেডারেশন। সম্প্রতি জাতীয় দলের জন্য দক্ষিণ কোরিয়ার অভিজ্ঞ কোচ চো সুং ডংকে নিয়োগ দেওয়া হয়েছে। এ কোচের অধীনে অলিম্পিক গেমসসহ বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টে স্বর্ণপদক জয় করেছে দক্ষিণ কোরিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ