Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি সমাবেশ

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৬:১২ পিএম

ঢাকা বিশ^বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর বহিরাগত ছাত্রদলের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরের হিলিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ হাকিমপুর পৌর ও উপজেলার নেতাকর্মিরা।

রোববার সকাল ১১টায় হিলি বাজারস্থ দলীয় কার্যালয় হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে।একপর্যায়ে জাতীয়তাবাদী ছাত্রদল ও বিএনপি’র সমাবেশ চলাকালে ওই সমাবেশের মধ্য দিয়ে ছাত্রলীগের বিক্ষোভ মিছিলটি চলে যায়।তবে কোন ধরণের অপ্রিতিকর ঘটনা ঘটেনি।
পরে সেখানে হাকিমপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডলের সভাপতিত্বেও সাধারণ সম্পাদক মাহাবুব হোসেনের সঞ্চলনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুন-উর-রশিদ, বোয়ালদাড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সদরুল ইসলাম, আলীহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পদক আবু সুফিয়ান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তৌহিদ ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর রহমান কাজল, পৌর যুবলীগের সভাপতি মাহমুদুল ইসলাম উজ্জল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ, পৌর ছাত্রলীগের সভাপতি তারিকুল সরকার, সাধারণ অনিক সরকার।
বক্তরা বলেন,বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনা যেভাবে দেশের উন্নয়ন করছেন। তাতে বিএনপিসহ স্বাধীনতা বিরোধীদের গোত্রদাহ শুরু হয়েছে।তারা উন্নয়নে বাধা সৃষ্টি করতে নানা রকম ফন্দিফিকির আটছে।ছাত্রদলকে লেলিয়ে দিয়েছে।কিন্তু তাদের সেই খায়েশ কোনদিন ছাত্রলীগ সফল হতে দিবে না।হাকিমপুরের মাটিতে যেকোন মূল্যে তাদের প্রতিহত করা হবে।ছাত্রদলের নৈরাজ্য-অপকর্মের জবাব দিতে ছাত্রলীগসহ সহযোগী সংগঠন সর্বদা প্রস্তুত আছে।

এদিকে একই সময়ে বিক্ষোভ সমাবেশ করেছেন জাতীয়তাবাদী ছাত্রদল ও বিএনপি’র নেতাকর্মীরা। রোববার সকাল ১১টায় বাংলাহিলি বাজারে দলীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ করেন। পরে সেখানে বক্তব্য রাখেন,উপজেলা বিএনপির সভাপতি ফেরদৌস রহমান,ছাত্রদলের আহ্বায়ক আনোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ার‌্যান পারুল নাহার,পৌর বিএনপিসাধারণ সম্পাদক নাজমুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ