Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ফাইনালে বিশৃঙ্খলা, ক্ষুব্ধ রবার্টসন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৬:৪৯ পিএম

শনিবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ‘আয়োজকদের অদক্ষতায়’ মাঠে ঢুকতে ভোগান্তি পোহাতে হলো সমর্থকদের। ফলে ফাইনাল মাঠে গড়াল ৩৬ মিনিট দেরিতে। এ জন্য ক্ষোভ ঝাড়লেন লিভারপুলের লেফট-ব্যাক অ্যান্ড্রু রবার্টসন। ফ্রান্সের প্যারিসে ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে প্রতিযোগিতার রেকর্ড ১৪তম শিরোপা ঘরে তোলে রিয়াল মাদ্রিদ। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ভিনিসিউস জুনিয়র।

ইংল্যান্ড ও স্পেনের দুই জায়ান্ট ক্লাবের ফাইনাল ঘিরে ব্যাপক উন্মাদনা ছিল। সারা বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্ত অপেক্ষায় ছিল দারুণ এক ফাইনালের। আয়োজকদের সঠিক ব্যবস্থাপনার ঘাটতিতে শুরুতেই সেই রোমাঞ্চে লাগে ধাক্কা। তিন দফায় ফাইনাল শুরুর সময় পিছিয়ে যায়।

তবে ফাইনালে টিকেট ছাড়াই অনেক সমর্থক জোর করে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেছে বলে অভিযোগ উয়েফার। অনেক জাল টিকেটধারীও ছিল বলে দাবি তাদের। তবে কিছু টিকেটধারীও দাবি করেন, তাদের ঢুকতে দেওয়া হয়নি। লিভারপুল প্রান্তের কাছে বিশৃঙ্খলা তৈরি হওয়ায় দাঙ্গা পুলিশকে টিয়ার গ্যাস ছুঁড়তে হয়েছে। উয়েফার দাবি, জাল টিকেটধারীদের জন্য এমন বিপত্তি তৈরি হয়েছে। এমনকি ফ্রান্সের কয়েকজন মন্ত্রীও এই ঘটনার জন্য লিভারপুল সমর্থকদের দায় দেখছেন।

লিভারপুল ডিফেন্ডার রবার্টসন বিবিসিকে বলেছেন, টিকেট থাকা স্বত্ত্বেও স্টেডিয়ামে ঢুকতে পারেননি তার এক বন্ধু। সমর্থকদের ওপর টিয়ার গ্যাস ছোঁড়ারও নিন্দা জানিয়েছেন তিনি। “আমার এক বন্ধুকে বলা হয়েছিল, তার টিকেট জাল। আমি নিশ্চিত করছি, সেটা জাল ছিল না। আসলেই সবকিছু বিশৃঙ্খল ছিল।”

এছাড়া তিনি বলেন,‘আমার মনে হচ্ছে, সত্যি বলতে কিছু মানুষ মাঝেমধ্যে এগুলো বলাবলি করছিল এবং তাতে সবাই আতঙ্কিত হয়ে পড়েছিল। তবে সাধারণ মানুষের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষুব্ধ রবার্টসন
আরও পড়ুন