Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ১২:০০ এএম

লক্ষ্মীপুরে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে হত্যার হুমকি, ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা ও মামলার প্রতিবাদে পৃথক স্থানে যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ-মিছিলসহ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকেলে শহরের উত্তর তেমুহানীতে জেলা বিএনপির সদস্য সচিব সাহাবউদ্দিন সাবুর বাসভবনের সামনে যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটনের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক রশিদুল হাসান লিংকনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব সাহাবউদ্দিন সাবু, যুগ্ম-আহবায়ক অ্যাডভোটেক হাসিবুর রহমান, অ্যাডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী, নিজাম উদ্দিন ভূঁইয়া, মাইনউদ্দিন চৌধুরী রিয়াজ, আনোয়ার হোসেন বাচ্চু, জেলা যুবদল নেতা খালেদ মো. আলী কিরন, সৌরভ হোসেন ভূলু, ফরিদ উদ্দিন, আবদুল আলীম হুমায়ন, ফয়েজ আহম্মেদ ও সামছুল আলম মামুন প্রমুখ। বিকেল সাড়ে তিনটার দিকে শহরের উত্তর তেমুহানী থেকে একটি মিছিল বের করে জেলা যুবদল। পরে মিছিলটি শহর প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এসময় জেলা, উপজেলা ও পৌরসভার বিপুল নেতাকর্মী উপস্থিত ছিলেন।
অপরিদকে একই দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা। সকালে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে মিছিলটি শহরের গুরুত্বপর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় এ্যানীর বাসভবনের সামনে গিয়ে প্রতিবাদ সভায় মিলিত হয়।
এসময় বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম রাজন, যুগ্ম-সাধারণ সম্পাদক আমির আহমেদ রাজু, পৌর ছাত্রদলের আহবায়ক দেলোয়ার হোসেন শিমুল, সদস্য সচিব আবুল বারাকাত সৌরভ, সদর থানা (পূর্ব) ছাত্রদল আহবায়ক সোহেল আদনান, সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি আব্দুল্লাহ আল খালেদ, যুগ্মসাধারণ সম্পাদক হাসিবুর রহমান অভি, লক্ষ্মীপুর সদর থানা পশ্চিম ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ ও জেলা ছাত্রদলের সহদপ্তর সম্পাদক ফারহান উদ্দিন সিফাত প্রমুখ।
এসময় সমাবেশে যুবদল ও ছাত্রদলের নেতারা বলেন, বিএনপি চেয়ারপারসন ও তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘হত্যার হুমকি এবং কুরুচিপূর্ণ’ যে মন্তব্য করেছেন, সেটা প্রত্যাহার করতে হবে। বিনা উস্কানীতে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও মামলা প্রত্যাহার এবং সারাদেশে আটককৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং ‘দেশব্যাপী পুলিশ প্রশাসনের নৈরাজ্য ও হয়রানি’ বন্ধের আহবান জানান নেতারা। অন্যথায় আরো কঠোর কর্মসুচি দেয়ার হুশিয়ারী দেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ