Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে যুবলীগের সম্মেলন, তাই সড়ক বন্ধ, মানুষের দুর্ভোগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ১:৪৪ পিএম | আপডেট : ২:৫৩ পিএম, ৩০ মে, ২০২২

চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সম্মেলন চলছে পাঁচলাইশ এলাকার কিং অব চট্টগ্রাম কমিউনিটি সেন্টারে। সম্মেলনের কারণে সোমবার (৩০ মে) সকাল ৬টা থেকে বন্ধ রয়েছে প্রবর্তক মোড় থেকে পাঁচলাইশ থানার সামনের সড়ক। এতে দুর্ভোগে পড়েছেন সড়কটি দিয়ে চলাচলকারী মানুষরা।

এছাড়া সড়কটির পাশের আবাসিক এলাকার সড়ক দিয়ে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। পুলিশের পক্ষ থেকে বিকল্প সড়ক ব্যবহার করতে বলা হয়েছে। সড়কটি বন্ধ থাকার কারণে আশপাশের সড়কে গাড়ির চাপ বেড়েছে। বেলা ১১টার দিকে দেখা গেছে, প্রবর্তক মোড়ে ব্যারিকেড দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া পাঁচলাইশ থানা মোড়েও ব্যারিকেড দিয়ে পুলিশের পক্ষ থেকে গাড়ি চলাচল বন্ধ করে দিতে দেখা গেছে। সড়কটি বন্ধ থাকায় প্রবর্তক মোড় থেকে মেডিকেল সড়ক ও প্রবর্তক সড়ক থেকে দুই নম্বর গেট সড়কে গাড়ির চাপ বাড়ায় যানজটের সৃষ্টি হচ্ছে।

এ সড়কে অবস্থিত শেভরন ডায়াগনস্টিক সেন্টারে মাকে নিয়ে পরীক্ষা করার জন্য এসেছিলেন পটিয়ার জয়নুল আবেদিন। মাকে ভাই-বোন মিলে ধরে হাঁটছিলেন তারা। এ সময় জয়নুল গণমাধ্যমকে বলেন, মা অসুস্থ। জরুরি পরীক্ষা করাতে হবে, তাই নিয়ে এসেছি। কিন্তু সড়ক বন্ধ হওয়ায় কোনো রিকশা ও সিএনজি নেই। হেঁটেই যেতে হচ্ছে। এক কথায় কষ্ট হচ্ছে চলাচল করতে। রওশন আক্তার নামে একজন বলেন, মেয়ের জ্বর, চিকিৎসক পরীক্ষা দিয়েছেন। সব সময় শেভরনে পরীক্ষা করাই। এসে দেখি রাস্তা বন্ধ। তাই বাধ্য হয়ে হেঁটে আসতে হয়েছে।

কামরুল ইসলাম নামের একজন বলেন, প্রবর্তক মোড় থেকে হেঁটে যেতে হচ্ছে। আসলে রাস্তাটা খুব গুরুত্বপূর্ণ। রাস্তাটি বন্ধ থাকার কারণে আমাদের চলাচলে কষ্ট হচ্ছে। পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে প্রবর্তক মোড় থেকে পাঁচলাইশ থানা মোড় পর্যন্ত রাস্তায় প্রচুর লোক সমাগম হবে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটতে পারে। এ অবস্থায় আজ সকাল ৬টা থেকে সম্মেলন শেষ না হওয়া পর্যন্ত সর্ব-সাধারণকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো।

জানতে চাইলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন মজুমদার বলেন, প্রবর্তক থেকে পাঁচলাইশ থানার মোড় পর্যন্ত মানুষের উপস্থিতি বেশি হওয়ার কারণে সড়কটি দিয়ে যান চলাচল সাময়িক বন্ধ করা হয়েছে। বিকল্প সড়ক দিয়ে গাড়ি চলাচল করছে। তবে রোগী কেউ আসলে তাদের চলাচলের ব্যবস্থা করে দিচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ