Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ক্ষমতা হারানোর ভয়ে মন্ত্রীরা বেসামাল

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০১ এএম

ক্ষমতা হারানো ও অচিরেই সকল অপকর্মের বিচারের মুখোমুখি হওয়ার ভয়ে সরকারের মন্ত্রীরা বেসামাল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, একদিকে দলের সন্ত্রাসীদের সশস্ত্র অবস্থায় রাস্তায় নামিয়ে দিয়েছে অন্যদিকে গণমাধ্যমের সামনে সরকারের মন্ত্রীদের আবোল তাবোল বক্তব্যে সমালোচনার ঝড় বইছে। আর সরকারের মন্ত্রীরা যেভাবে বেসামাল কথাবার্তা বলছে তাতে তাদের বক্তব্যেই স্পষ্ট হয়ে ওঠেছে সরকারের দিন ঘনিয়ে এসেছে। এখন তারা জনগণের দৃষ্টি অন্য দিকে নিতে চায়। গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এই দেশের মানুষ সংগ্রামে নেমেছে, ইতোমধ্যে রাজপথে নেমে পড়েছে। হামলা মামলা করে বিরোধী দল দমিয়ে রাথা যাবে না। গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, ঢাবিতে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার জবাব দিতে গিয়ে তথ্যমন্ত্রী বলেছেন ছাত্রদলের নেতাদের বয়স নাকি বাবা-চাচাদের মতো। ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের চেয়ে ৩ থেকে ৫ বছরের ছোট ছাত্রনেতারা যদি চাচাদের মতো মনে হয় তাহলে ছাত্রলীগের নেতাদের কী ছাত্ররা দাদা বলে সম্মোধন করবে? দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেমের মানুষ যেখানে দিশেহারা, গণমাধ্যমের হেডলাইন হয় যেখানে মানুষের চলা এখন দায় সেখানে মন্ত্রীরা বক্তব্য দিচ্ছেন মানুষের আয় ক্ষমতা ভালো, মানুষ চাইলে তিন বেলা মাংস খেতে পারেন।
দেশজুড়ে ছাত্রলীগ-যুবলীগ তাণ্ডব চালাচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, ঢাবিসহ দেশজুড়ে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী তান্ডবের পর গত রোববার বগুড়ায় ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ ও পুলিশের যৌথ হামলা এবং গুলিবর্ষণ করা হয়। আগুন লাগিয়ে দেয়া হয় গাবতলী বিএনপি অফিসে। হামলায় গাবতলী থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেসাসেবক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা আহত ও গুলিবিদ্ধ হয়েছে। বহু নেতাকর্মীকে গুরুতর আহত করা ও পৌর যুবদল নেতা রনি’র ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় লক্ষাধিক টাকার মালামাল লুট করা হয়েছে।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতিবার্ষিকী উপলক্ষে বিএনপি ঘোষিত কর্মসুচি পালনকালে গতকাল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও ক্ষমতাসীন দলের পেটোয়া বাহিনী হামলা চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি। রিজভী বলেন, দক্ষিণ কেরাণীগঞ্জে বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করে ব্যাপক ভাংচুর চালানো এবং কার্যালয়ের ভিতরে নেতাকর্মীদের অবরুদ্ধ করে মুল ফটকে তালাবদ্ধ করে, এতে ৩০ জনের অধিক নেতাকর্মী গুরুত্বর আহত হয়। খাগড়াছড়ির তবলছড়ি গ্রীণ হিল কলেজে ছাত্রদল নেতাকর্মীদের উপর কলেজ ছাত্রলীগ হামলা চালায়, এতে ৩জন আহত হয়। মাটিরাংঙ্গা বিএনপির কার্যালয়ের সামনে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালায়। এসময় আহত হয় ২৮ জন নেতাকর্মী। পুরান ঢাকার নয়াবাজারস্থ ঢাকা মহানগর বিএনপির কার্যালয়ে বংশাল থানার পুলিশ অতর্কিত হামলা, কার্যালয়ে তালা লাগানোসহ নেতাকর্মীদেরকে আটক করে। বরিশালের গৌরনদী উপজেলায় হামলা চালালে ২জন আহত হয়। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় আইন শৃঙ্খলা বাহিনী হামলা চালিয়ে ২ জনকে গ্রেফতার করে। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ