Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

খাদ্য-বস্ত্র-অর্থ বিতরণ দোয়া- মাহফিলসহ নানা কর্মসূচি পালন

জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০০ এএম

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে রাজধানীসহ সারাদেশে দুঃস্থদের মাঝে রান্না করা খাবার, খাদ্যসমাগ্রী, নগদ অর্থ বিতরণ, কোরআনখানী, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন দলটির নেতাকর্মীরা। দিবসটি উপলক্ষে গতকাল সোমবার ভোরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করে কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ১১টায় স্থায়ী কমিটির সদস্যদের সাথে নিয়ে শেরে বাংলা নগরে শহীদ জিয়ার কবরে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে একে একে বিএনপির মহানগর, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলা দল, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব, অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-অ্যাব, জাতীয় সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিনটি উপলক্ষে রাজধানীর দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মোট ৭০টি স্পটে দুঃস্থদের মধ্যে খাবার সামগ্রি ও বস্ত্র বিতরণ কর্মসূচিতে অংশ নেন মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা। নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন(ড্যাব) উদ্যোগে দিনব্যাপী বিনামূল্য স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরনের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে। জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালনে কেন্দ্রীয়ভাবে ১০ দিনের কর্মসূচি হাতে নিয়েছে তার হাতে হাতে গড়া দল বিএনপি
সারাদেশে কর্মসূচি: ডক্টার এসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব গতকাল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় ফ্রি মেডিকেল ক্যাম্পা ও বিনামূলে ঔষধ বিতরণ করে। ক্যাম্পের উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উপস্থিত ছিলেন- বিএনপি নেতা আবদুস সালাম, রফিকুল আলম মজনু, সভাপতিত্ব করেন ড্যাবের সভাপতি ডা. হারুন আল রশিদ, পরিচালনা করেন মহাসচিব ডা. মো. আবদুস সালাম।
ঢাকা মহানগর দক্ষিণে ২৫টি থানার ৭৫টি ওয়ার্ডে ওয়ার্ডে দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালন করা হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী, মোয়াজ্জেম হোসেন আলালসহ জাতীয় নেতৃবৃন্দ বিভিন্ন স্থানে দোয়া ও খাদ্য বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
ঢাকা-১৪ আসনের বিএনপি মনোনীত এমপি প্রার্থী এসএ সিদ্দিক সাজু’র সার্বিক তত্ত্বাবধানে দিবসটি উপলক্ষে দিনব্যাপী ৭, ৮, ৯, ১০, ১১, ১২, ১৩, ৯৩নং ওয়ার্ডে দুস্থ ও অসহায়দের মাঝে খাদ্য দ্রব্য ও কাপড় বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির আনোয়ারুজ্জামান আনোয়ার, হাজী মো. ইউসুফ, আহসান উল্লাহ চৌধুরী হাসান, মো. হানিফ। ওয়ার্ড বিএনপির সাইদুল ইসলাম সাইদুল, মো. আবু সাঈদ দিপু, মো. ইকবাল হোসেন স্বপন, মো. বশির আহম্মেদের নেতৃত্বে মিরপুর শাহী মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্স প্রাঙ্গণে ৯নং ওয়ার্ড বিএনপি কর্মসূচি পালন করে। ১০নং ওয়ার্ডের মো. সেলিম ইকবাল, মীর আবু বক্কর সিদ্দীক মাকসুদ, মো. শাহীন শাহ, হাজী রমজান হোসেন রঞ্জু, মো. মোশাররফ হোসেন রতনের নেতৃত্বে সাবেক এমপি এসএ খালেক সার্ভিসিং ষ্টেশনে কর্মসূচি পালন করা হয়। এসময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে- মো. রাজীব আহমেদ, স্বপ্না আহম্মেদ, হাজী দেলোয়ার হোসেন দুলু, আরিফ মৃধা, বাবুল মিয়া, মো. লিটন ভূঁইয়া, মো. মোস্তফা বেপারী, মো. ইকবাল মাহমুদ রিপন, মো. ফিরোজ, শেখ মো. ফরিদ, এসএম রুস্তম আলী, শেখ নাসিরউদ্দিন বিপ্লব, কেএম ইয়াহিয়া সামীসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের আয়োজনে মোহাম্মদপুর তাজমহল রোডে দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। মিরপুর গাবতলীতে আরো একটি অনুষ্ঠানে দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। উভয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ফরিদ হোসেন, রফিকুল ইসলাম, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, মহানগরের রাজিব আহমেদ, শহীদুল ইসলাম শহীদ, সাইদুল ইসলাম প্রমুখ।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে নানা আয়োজনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এবং তাদের সহযোগী ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ব্যাপক কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিলো রাঙ্গুনিয়ায় জিয়ানগরে শহীদ জিয়ার প্রথম মাজারে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ। আলোচনা সভা, দোয়া মাহফিল। নগর বিএনপির উদ্যোগে ডা. শাহাদাত হোসেনের নেতৃত্বে ষোলশহরস্থ বিপ্লব উদ্যানে পুস্পস্তবক অর্পণ করা হয়। এ সময় মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, বিএনপি নেতা এম এ আজিজ, মো. মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালী জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে শহীদ প্রেসিডেন্টের জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালন করা হয়। গতকাল জেলা শহরস্থ রশীদ কলোনীর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ উপলক্ষে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিল শেষে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য মো.শাহজাহান।
খুলনা ব্যুরো জানায়, দিনব্যাপি নানা কর্মসূচির মধ্য দিয়ে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালন করেছে বিএনপি। সকল দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। গতকাল বেলা ১১ টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।
স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনাসভার আয়োজন করেছে দাউদপুর ইউনিয়ন বিএনপি। গতকাল বিকেলে উপজেলার দাউদপুর ইউনিয়নের জিন্দা এলাকায় এ দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দাউদপুর ইউনিয়ন বিএনপির আহব্বায়ক অ্যাডভোকেট. হেলাল উদ্দিন সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা বিএনপির আহব্বায়ক অ্যাডভোকেট.মাহফুজুর রহমান হুমায়ুন।
স্টাফ রিপের্টার, মাগুরা থেকে জানান, মাগুরা জেলা বিএনপির উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইসলামপুর পাড়া জেলা বিএনপি কার্যালয়ে গতকাল বিকেলে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহবায়ক আলী আহম্মদ।
নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা জানান, যথাযোগ্য মর্যাদায় সোনারগাঁ উপজেলার পিরোজপুরে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। পিরোজপুর ইউনিয়ন যুবদল ও ছাত্রদলের উদ্যোগে দোয়া মাহফিল ও গনভোজে সোনারগাঁ যুবদলের যুগ্ম আহ্বায়ক আশরাফ প্রধানের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাবেক সহ সভাপতি হারুন অর রশিদ মিঠুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারন বলেছেন, গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সততাই তার রাজনৈতিক জীবনের সফলতা। তিনি খাল খনন করে কৃষিতে বিপ্লব ঘটিয়েছিলেন, এদেশের খেটে খাওয়া মানুষদের ভালো বাসতেন, বাস্তবমুখী কাজ করার জন্য সকলকে উদ্ভুদ্ধ করতেন। জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল দুপুরে গাজীপুর মহানগর কোনাবাড়ি থানা বিএনপি আয়োজিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় বিএনপি ও অঙ্গসংঘটন দলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে ফরিদপুর জেলা বিএনপি’র উদ্যোগে গতকাল প্রেসক্লাবের সামনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা বিএনপি’র আহবায়ক সৈয়দ মোদাররেস আলি ইছা, সদস্য-সচিব একে কিবরিয়া স্বপন, জেলা বিত্রনপির যুগ্ন আহবায়ক আতাউর রশিদ বাচ্চু উপস্থিত ছিলেন।
মেহেরপুর জেলা সংবাদদাতা জানান, মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে আলোচনাসভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি মাসুদ অরুন, সঞ্চালনা করেন পৌর বিএনপি’র সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে নওগাঁয় ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। গতকাল সকাল ৯টায় স্থানীয় নওযোয়ান মাঠে অনুষ্ঠিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে উদ্বোধন করেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা লে: কর্নেল (অব:) আব্দুল লতিফ খান।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে নেত্রকোনায় জেলা বিএনপির আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক এর রাজনৈতিক চেম্বারে গতকাল সকাল ১১টায় এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকের সভাপতিত্বে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তাজেজুল ইসলাম ফারাস সুজাতের সঞ্চালনায় শহীদ জিয়ার বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম হিলালি।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, বিএনপির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও জেলা বিএনপির আহবায়ক আহমেদ আযম খান বলেন, এ সরকারের চিত্রই হলো শুধু লুটপাত ও প্রতিহিংসার রাজনীতি। বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না, বিএনপি এ দেশকে ভালোবাসার রাজনীতি করে। জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন। গতকাল দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে জেলা বিএনপির উদ্যেগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইবি সংবাদদাতা জানান, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ছাত্রদলকে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়নি শাখা ছাত্রলীগ। এসময় ছাত্রলীগের অবস্থান জানতে পেরে ক্যাম্পাসে প্রবেশ করেনি ছাত্রদল। পরে ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় শোক র‌্যালি ও দুঃস্থের মাঝে খাবার বিতরণ করে কার্যক্রম সম্পন্ন করেন তারা। সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে জিয়া পরিষদ। পরে বিশ্ববিদ্যালয়ের গগণ হরকরা গ্যালারীতে শহীদ জিয়া ও প্রগতির বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পরিষদের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ড. এমতাজ হোসেনসহ অন্য নেতাকর্মীরা।
সিদ্ধিরগঞ্জ (নারায়নগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিদ্ধিরগঞ্জে বিভিন্নস্থানে অনুষ্ঠিত মিলাদ, দোয়া, খাবার বিতরণ করা হয়। এ সময় জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ উপস্থিত ছিলেন। তিনি বলেন, শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষনার মধ্যদিয়ে যে মুক্তিযুদ্ধের শুরু হয়েছিল তা ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্যদিয়ে স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশের জন্ম হয়।
বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জেলার বেলকুচিতে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্বাধীনতার ঘোষক বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
গতকাল সকালে বেলকুচি উপজেলা ও পৌর বিএনপির উদ্দোগে বেলকুচি বিএনপির অস্থায়ী কার্যালয়ে বেলকুচি উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আব্দুর রাজ্জাক মণ্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির উপদেষ্টা অধ্যক্ষ আব্দুল মান্নান সরকার।
চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের চিলমারীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবাষিকী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল উপজেলা বিএনপির উদ্যোগে উপজেলা অস্থায়ী দলীয় কর্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপি সিনিয়র সহসভাপতি অধ্যাপক আবু হানিফা, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ফজলুল হক।
ধামরাই (ঢাকা) উপজেলা সাংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিএনপি নেতা দেওয়ান ফজলুল হকের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন আলহাজ্ব তমিজ উদ্দিন। বক্তব্য রাখেন থানা বিএনপি সিনিয়র সহ সভাপতি রাকিবুর রহমান খান ফরহাদ, সাধারণ সম্পাদক শামসুল ইসমাম।
কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ট্রাক স্ট্যান্ড পল্লী বিদ্যুৎ এলাকায় পৌর বিএনপির ও অঙ্গ সংগঠনের আয়োজনে গতকাল প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পৌর বিএনপির সভাপতি দেওয়ান মোয়াজ্জেম হোসেন, অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক হারুনুর আর রশিদ।
কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, ভাবগম্ভীর পরিবেশে শহীদ রাষ্ট্রপতি ও বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করা হয় কালকিনি ও ডাসার উপজেলা বিএনপিসহ সকল সহযোগি অঙ্গসংগঠন। এ উপলক্ষে গতকাল দুপুরে কেন্দ্রীয় বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের সার্বিক ব্যবস্থাপনায় নিজ বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিল শেষে গণভোজের আয়োজন করা হয়।
কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার কেরানীগঞ্জ মডেল উপজেলা বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে মিলাদ-মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরনের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে ১৫০টি স্পটে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। শাক্তা ইউনিয়নের শিকারিটোলা মডেল উপজেলা কিএনপির প্রধান কার্যালয়ের সামনে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন ঢাকা জেলা বিএনপির সহসভাপতি ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি।
সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের সিংড়ায় পুলিশি বাধা উপেক্ষা উপজেলা ও পৌর বিএনপি যৌথভাবে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালন করে। গতকাল উপজেলা বিএনপির কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
উপস্থিত ছিলেন, পৌর বিএনপির আহ্বায়ক আ্যডভোকেট. আলী আজগর খান, সদস্য সচিব তায়েজুল ইসলাম, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফছারুজ্জামানসহ প্রমুখ।
হিলি সংবাদদাতা জানান, দিনাজপুরের হাকিমপুরে হিলিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জিয়াউর রহমান শাহাদৎ বার্ষিকীপালিত হয়েছে। গতকাল সকাল ৮ টায় বাংলাহিলি বাজারস্থ দলীয় কার্যালয়ে হাকিমপুর উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে জাতীয় এবং দলীয় ও কালো পতাকা উত্তোলন এর মধ্য দিয়ে শাহাদাতবার্ষিকীর শুভসূচনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ