Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের জম্মু ও কাশ্মীরে ২ স্বাধীনতাকামীকে হত্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১০:২৮ এএম

ভারতের জম্মু ও কাশ্মীরের আওয়ান্তিপোরা জেলায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা দুই স্বাধীনতাকামীকে হত্যা করেছে। তাঁদের একজনের বিরুদ্ধে বেসামরিক হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ ছিল বলে জানিয়েছে ভারতের পুলিশ। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
কাশ্মীর জোনের পুলিশ এক টুইটার পোস্টে বলেছে, নিহত দুই স্বাধীনতাকামীর নাম শহীদ রাঠের ও উমর ইউসুফ। শহীদ ত্রালের বাসিন্দা এবং উমর শোপিয়ান অঞ্চলের বাসিন্দা ছিলেন।
কাশ্মীর জোনের পুলিশের মহাপরিদর্শক বিজয় কুমার বলেছেন, ‘নিহত শহীদ রাঠের আরিপালের শ্রীমতি শাকিলা ও লুরগাম ত্রালের একজন সরকারি কর্মচারী জাভেদ আহমেদকে হত্যার সঙ্গে জড়িত ছিলেন।’
বিজয় কুমার আরও বলেন, ‘এ বছরের প্রথম পাঁচ মাসে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী গোষ্ঠী লস্কর-ই-তৈয়বা (এলইটি) এবং জইশ-ই-মোহাম্মদের অন্তত ২৬ সদস্য নিহত হয়েছেন। এদের মধ্যে ১৪ জন লস্কর-ই-তৈয়বার এবং ১২ জন জইশ-ই-মোহাম্মদের সদস্য ছিলেন।
এদিকে ভারতীয় সংবাদমাধ্যম স্ক্রল জানিয়েছে, গত ২৫ মে কাশ্মীরি অভিনেত্রী আরমিন ভাটকে কাশ্মীরের বাদগাম জেলার হুসরো গ্রামে গুলি করে হত্যা করা হয়েছে। তাঁর পরিবার এখনো জানে না, তাদের কন্যাকে কেন হত্যা করা হলো।
উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরকে সন্ত্রাসমুক্ত করার ঘোষণা দিয়ে প্রায়ই অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী। সূত্র : এনডিটিভি



 

Show all comments
  • jack ali ৩১ মে, ২০২২, ১১:২০ এএম says : 0
    May Allah wipe out BJP, Shivesena, RSS and their barbarian army from kashmir and india. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ