Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রিসের দুটি জাহাজ আটকের ভিডিও প্রকাশ করেছে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ৬:০৪ পিএম

সম্প্রতি পারস্য উপসাগর থেকে গ্রিসের দু’টি তেলবাহী জাহাজ আটকের ভিডিও প্রকাশ করেছে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)। ভিডিওতে দেখা যায়, ইরানের পানিসীমা লঙ্ঘনের অভিযোগে আইআরজিসি'র স্পেশাল ফোর্সের সদস্যরা হেলিকপ্টার থেকে গ্রিসের জাহাজ দু’টির উপর নামছে। এর পরপরই তারা জাহাজ দুটির নিয়ন্ত্রণ নিয়ে নেয়। -পার্সটুডে

শুক্রবার এক বিবৃতির মাধ্যমে আইআরজিসি ঘোষণা করে, তারা পারস্য উপসাগরের পানিসীমায় থেকে গ্রিসের দু’টি তেলবাহী জাহাজ আটক করেছে। এর আগে গ্রিসের পানিসীমা থেকে ইরানের একটি তেলবাহী জাহাজ আটক করে তা আমেরিকার কাছে হস্তান্তর করে।

শুক্রবার গ্রিসের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, ইরানের নৌবাহিনীর হেলিকপ্টার থেকে বন্দুকধারী লোকজনকে দু’টি তেলবাহী জাহাজের ওপর নামানো হয়। এরমধ্যে ডেল্টা পজিডন জাহাজটি আন্তর্জাতিক পানিসীমায় ছিল। গ্রিসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে দাবি করা হয়েছে, ডেল্টা পজিডন আন্তর্জাতিক পানিসীমায় থাকলেও অন্য জাহাজটি ইরানের পানিসীমায় প্রবেশ করেছিল।

গ্রিসের মন্ত্রণালয় জানিয়েছে, দুই জাহাজে গ্রিসের নয়জন ক্রু ছিল। তবে অন্য ক্রুদের ব্যাপারে কোনো কিছু বলেনি। শনিবার ইরানের বন্দর ও সমুদ্র বিষয়ক সংস্থা জানিয়েছে, গ্রিসের দুই জাহাজ থেকে ক্রুদেরকে আটক করা হয়নি বরং তারা জাহাজেই অবস্থান করছেন এবং ভালো আছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ