Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লা সিটি নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনাই আমরা চাই না। : তাজুল ইসলাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ৭:১০ পিএম

 সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী সুবিধা পাবে বলে মনে করেন না স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, কুমিল্লা সিটির নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনাই আমরা চাই না। আজ মঙ্গলবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগে মন্ত্রীর নিজ কক্ষে একজন সাংবাদিকের করা প্রশ্নের জবাবে তিনি নিজের এ মত তুলে ধরেন।

এর আগে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের নেতৃত্বে চারজনের একটি প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় গ্রামীণ ও নগর স্বাস্থ্য খাতে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন মার্কিন রাষ্ট্রদূত। তিনি বলেন, দলীয় প্রার্থী আলাদা সুবিধা পাচ্ছে, তা আমরা মনে করি না। কুমিল্লা সিটিতে আওয়ামী লীগের প্রার্থী একজন আর দুইজন বিএনপি প্রার্থী স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। তারা দলীয় প্রতীকে নির্বাচন করছেন না। নির্বাচন কমিশন নির্বাচনের আয়োজন করবে। কমিশনের নির্দেশ সকলে মেনে চলবে।

মন্ত্রী বলেন, নির্বাচনকে কেন্দ্র করে একজন মানুষের প্রাণহানী হোক, সেটা আমরা চাই না। বিশ্বের অনেক দেশের নির্বাচনই উত্তেজনাপূর্ণ হয়। আসছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সচেষ্ট রয়েছে। তিনি আরও বলেন, বিশ্বের অনেক দেশের নির্বাচনই উত্তেজনাপূর্ণ হয়। এটা সারা পৃথিবীতেই হয়ে থাকে। নির্বাচনকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গেও অনেক মানুষ মারা গেছে। কুমিল্লা নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনাই আমরা চাই না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাজুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ