Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শান্তিরক্ষায় আফ্রিকান প্রজাতন্ত্রে যাচ্ছেন বিমানবাহিনীর ১২৫ জন

| প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ বিমানবাহিনী মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (এমআইএনইউএসসিএ) বিএএনএএমইউএইচইউ-২ কন্টিনজেন্টের মোট ১২৫ সদস্য প্রতিস্থাপন করতে যাচ্ছে। গতকাল বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বাশারে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রগামী কন্টিনজেন্টের (বিএএনএএমইউএইচইউ-৩) সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
আইএসপিআরের পক্ষ থেকে বলা হয়, বিমানবাহিনী প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমানবাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার জন্য কন্টিনজেন্ট সদস্যদের প্রতি আহŸান জানান। শেষে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।
বিএএনএএমইউএইচইউ-৩ কন্টিনজেন্টের নেতৃত্বে থাকবেন গ্রæপ ক্যাপ্টেন মো. আহসানুর রহমান। আগামীকাল ২ জুন কন্টিনজেন্টের সদস্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে। অনুষ্ঠানে বিমানবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, ঢাকাস্থ এয়ার অধিনায়ক এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, শান্তিরক্ষা মিশনে বিমানবাহিনীর সমরাস্ত্র ব্যবহারে সক্ষম এবং নাইটভিশন প্রযুক্তি সমৃদ্ধ ৩টি এম আই-১৭১ হেলিকপ্টার ও বিভিন্ন গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে।- আইএসপিআর

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ