Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিশ্বে করোনায় দৈনিক মৃত্যু আরও ১৩৭৫, বেড়েছে আক্রান্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৯:০২ এএম | আপডেট : ৯:২২ এএম, ১ জুন, ২০২২

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৩৯৯ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭৫ জনের। আজ বুধবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ২৬ লাখ ১৮ হাজার ৬৯২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১৩ হাজার ৫০৯ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ২০ জন এবং এ পর্যন্ত করোনা মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৭০ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৪৮০ জন এবং মৃত্যু হয়েছে ৩৩২ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১১১ জন এবং শনাক্ত হয়েছে ৩৭ হাজার ২৯০ জনের। ইতালিতে আক্রান্ত ২৪ হাজার ২৬৭ জন এবং মৃত ৬৬ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৫২৬ জন এবং মৃত্যু ৮৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ১৭ হাজার ১৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। ফ্রান্সে মৃত ৭৬ জন এবং আক্রান্ত ৩৫ হাজার ১৪২ জন। ব্রাজিলে মৃত ১৫৯ জন এবং আক্রান্ত ৪১ হাজার ৩৭৭ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৪ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ৩০২ জন।
এছাড়া তাইওয়ানে সর্বোচ্চ ৯০ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৭০৫ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ