Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

যৌন হয়রানি: আর মুখ বুজে থাকলে চলবেনা- ইবি উপাচার্য

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ২:৩৪ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, সচেতনতা তৈরি হতে হবে ছাত্রীদের নিজেদের ভিতর থেকেই। মুখ বুজে থাকলে চলবে না। যৌন হয়রানি প্রতিরোধে ছাত্রীদেরকেই আত্মবিশ্বাস নিয়ে সাহস করে সামনে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, যৌন হয়রানির শিকার ছাত্রীকে অভিযোগ বক্সের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানাতে হবে। বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন অবশ্যই অভিযোগের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

গতকাল (৩১ মে) রাতে দেশরত্ন শেখ হাসিনা হলে বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটি আয়োজিত যৌন নিপীড়ন বিষয়ে সচেতনতামূলক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

অভিযোগ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম, কমিটির সদস্য ও মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মমতাজ আরা বেগম, কমিটির সদস্য ও প্রভাতী পল্লী উন্নয়ন সংস্থার পরিচালক বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম, লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, আইন বিভাগের অধ্যাপক ড. হালিমা খাতুনসহ হলের ছাত্রীবৃন্দ প্রমুখ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের তিনটি ছাত্রীহলে যৌন নিপীড়ন বিষয়ে সচেতনতামূলক প্রচার অভিযানের অংশ হিসেবে কমিটি গত ২৯ মে খালেদা জিয়া হল এবং ও ৩০ মে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে সচেতনতামূলক আলোচনাসভা আয়োজন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ