Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুষ্টিয়ায় দুই গুদামে অভিযান, জরিমানা

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৬:১০ পিএম

কুষ্টিয়ায় দুই গুদামে অভিযান, জরিমানা

চালের বাজার নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর নির্দেশের পর দেশের সরু চালের সব চেয়ে বড় মোকাম কুষ্টিয়ার খাজানগরের বেশ কয়েকটি চালকলে অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের সমন্বয়ে গঠিত বাজার মনিটরিং টিম।

বুধবার দুপুর একটার দিকে খাজানগর মোকামের ব্যাপারী অটো রাইস মিল ও ইফাদ অটো রাইস মিলের গোডাউনে হানা দেয় টিমের সদস্যরা। এসময় ধান ও চালের মজুদ খতিয়ে দেখেন তারা। ব্যাপারী রাইস মিলে ধান ও চালের তেমন মজুদ না থাকলেও ইফাদ অটো রাইস মিলের তিনটি গোডাউনে ধানের মজুদ ছিল কিছুটা বেশি। এ কারণে ওই মিল মালিককে সর্তক করে দেওয়া হয়। এছাড়াও বস্তায় নকল লেভেল লাগিয়ে চাল বিক্রির অপরাধে নিউ বনফুল ও নিউ ফোর ষ্টার এই দুই রাইচ মিলকে ৫০ হাজার টাকা করে মোট এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

মনিটরিং টিমের সদস্য কুষ্টিয়ার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস বলেন, কোনো মিলে ধান অথবা চাল মজুদ আছে কি-না অবৈধভাবে কেউ বেশি দাম নিচ্ছে কি-না এসব সার্বিক বিষয়গুলো দেখা হচ্ছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী, সিনিয়র কৃষি বিপনন কর্মকর্তা আব্দুস ছালাম তরফদার, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক সুচন্দন মন্ডলসহ র্যাব ও পুলিশ সদস্যরা এ অভিযানে অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ