Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

পদত্যাগ করেছেন ফেসবুকের প্রধান শেরিল স্যান্ডবার্গ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১০:৩৬ এএম

ফেসবুকের (মেটা) প্রধান পরিচলন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ পদত্যাগ করছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৪ বছর কাজ করার পর নিজের ভেরিভায়েড ফেসবুক পেজে পদত্যাগের ঘোষণা দেন তিনি।
নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুক লিখেছেন স্যান্ডবার্গ। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি মেটার বিজ্ঞাপন বাজারে মন্দা ও টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতা দেখা দেয়। এর মধ্যেই স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা দিলেন।
প্রযুক্তি দুনিয়ার অন্যতম শীর্ষ নারী নেতৃত্ব শেরিল স্যান্ডবার্গ। তাঁর আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার প্রায় ৪ শতাংশ কমে যায়। ফেসবুক পোস্টে স্যান্ডবার্গ বলেছেন, ২০০৮ সালে যখন আমি এই কাজটি নিয়েছিলাম, ভেবেছিলাম পাঁচ বছর এখানে থাকব। কিন্তু ১৪ বছর পর জীবনের পরবর্তী অধ্যায় লেখার সময় এসেছে।
মেটার প্রধান বৃদ্ধি কর্মকর্তা জাভিয়ের অলিভান স্যান্ডবার্গের স্থলাভিষিক্ত হবেন বলে জানা গেছে। ফেসবুকের বিজ্ঞাপন ব্যবসার স্থপতি বলা হয় স্যান্ডবার্গকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক

২২ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ