Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

রাবির চার গুনী শিক্ষক পেলেন কীর্তিমান পদক

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১০:৪২ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাবেক ও বর্তমান চার গুনী শিক্ষক পেলেন 'কীর্তিমান পদক'। শিক্ষাবিদ, গবেষক, উদ্ভাবক ও কথাসাহিত্যিক এ চারটি ক্যাটাগরিতে পদকটি পেয়েছেন তাঁরা। গত সোমবার রাতে রাজশাহী চেম্বার অব ইন্ডাস্ট্রির উদ্যোগে তাদের এ পদকটি প্রদান করা হয়।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষকরা হলেন উপমহাদেশ প্রখ্যাত কথা সাহিত্যিক প্রয়াত অধ্যাপক হাসান আজিজুল হক। তিনি কথাসাহিত্যে ক্যাটাগরিতে মরণোত্তর পদক লাভ করেন। গবেষক হিসেবে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ইমেরিটাস অধ্যাপক অরুণ কুমার বসাককে দেয়া হয় পদকটি। এছাড়া শিক্ষাবিদ ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের ‘বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক’ ও অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক সনৎ কুমার সাহা এবং উদ্ভাবক ক্যাটাগরিতে পদকটি লাভ করেছেন বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মঞ্জুর হোসেন।

পদকপ্রাপ্তদের উত্তরীয় ও সম্মাননা স্মারক এবং সনদপত্র তুলে দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উল্লেখ্য, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ডইন্ডাস্ট্রির উদ্যোগে রাজশাহী জেলায় স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ১৫টি ক্যাটাগরিতে ১৬ গুণীজন ও রাজশাহী সিটি করপোরেশনকে ‘কীর্তিমান পদক’ প্রদান করে প্রতিষ্ঠানটি।
এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারজন সাবেক ও বর্তমান চারজন শিক্ষক এই পদক পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মাননা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ