Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উল্টোরথে বার্সা-রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:৪২ পিএম

স্পোর্টস ডেস্ক : অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠে আগের দুই ম্যাচ ড্র করেছিল রিয়াল মাদ্রিদ। গেলপরশু ৩-০ গোলে জিতে সেই বৃত্ত ভেঙেছে তারা। ১২ ম্যাচ শেষে তাদের অর্জন ৩০ পয়েন্ট। লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষস্থান অটুট রেখেছে তারা। যদিও পুরো মৌসুমের এক তৃতীয়াংশ ম্যাচ এখনও খেলার বাকি। কিন্তু লিগ মৌসুমের এমন সময়ে এসে রিয়ালের এই দাপুটে ব্যবধান গত ২৫ বছরে আর দেখা যায়নি।
সর্বশেষ ১৯৯১-৯২ মৌসুমে প্রথম ১২ ম্যাচ শেষে চার পয়েন্টের ব্যবধানে এক নম্বরে ছিল রিয়াল, যখন জয়ের পয়েন্ট ছিল মাত্র ২। এমিলিও বুত্রাগুয়েনো ও তার সতীর্থরা ২৩ পয়েন্ট পেয়েছিল ওই সময়। আর ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল অ্যাতলেতিকো মাদ্রিদ। তবে শেষ পর্যন্ত এক পয়েন্টে এগিয়ে থেকে ওই মৌসুমে শিরোপা জিতেছিল বার্সা।
এদিকে মালাগার বিপক্ষে হতাশাজনক ড্র’র পর বার্সেলোনার হিসাবটা করতে হচ্ছে বাজে সূচনা দিয়ে। প্রথম ১২ ম্যাচ শেষে এবার তাদের অর্জন মাত্র ২৬ পয়েন্ট। ২০০৭-০৮ মৌসুমের পর এটাই কাতালানদের সবচেয়ে বাজে রেকর্ড। ন্যু ক্যাম্পে সম্ভাব্য ১৮ পয়েন্টের ৭টি এরই মধ্যে তারা হারিয়েছে। লুইস এনরিকের দল ঘরের মাঠে মাত্র ১৩ গোল করেছে, ২০১০-১১ মৌসুমের পর যেটা সবচেয়ে বাজে। সব মিলিয়ে সেল্টা ভিগো ও আলাভেসের কাছে হার, অ্যাতলেতিকো ও মালাগার সঙ্গে ড্র করায় ১০ পয়েন্ট খুঁইয়েছে বার্সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ