Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জমিয়াতুল মোদার্রেছীন শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক মোল্লা শাহিদ আহমদ সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৪:১২ পিএম

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন সাতগাওঁ সামাদিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ পীরে তরিকত হযরত মাওলানা মো. মোল্লা শাহিদ আহমদ। তিনি মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও আহলে সুন্নাত ওয়ালজামাত কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক। শিক্ষা বিভাগ কর্তৃক গঠিত বাছাই কমিটি, প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে অধ্যক্ষ মোল্লা শাহিদ আহমদকে সিলেট বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা প্রধান নির্বাচিত করা হয়। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এর সদস্য সচিব প্রফেসার মো. আব্দুল মান্নান খান স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য নিশ্চিত করেন। মোল্লা শাহিদ আহমদ ১৯৮৩ সালের ১ মে সুপার পদে যোগদান করেন এবং দাখিল মাদরাসা থেকে আলিম মাদরাসায় অনুমোদন হলে ২০০২ সালের ১ জানুয়ারি হতে ওই মাদরাসার অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। মোল্লা শাহিদ আহমদ শ্রীমঙ্গল উপজেলার ২নং ভূনবীর ইউনিয়নের মোল্লা আব্দুর রহিম’র বড় ছেলে। শাহিদ আহমদ শিক্ষা প্রসারের সঙ্গে থেকে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। তার এই সফলতা প্রাপ্তিতে অগণিত শিক্ষার্থী ও সুশীল সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন। এ নিয়ে মোল্লা শাহিদ আহমদ দৈনিক ইনকিলাব’কে বলেন, ‘প্রথমেই মহান আল্লাহর প্রতি শুকরিয়া জানাই, আমাকে এ সম্মান দেওয়ার জন্য। পরিশ্রম কোনো দিনই বৃথা যায় না। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলাপর্যায়ে আমাকে শ্রেষ্ঠ ও সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মাদরাসা হিসেবে মনোনীত করায় জেলা ও উপজেলা প্রশাসনসহ শিক্ষা বিভাগকে ধন্যবাদ জানাই। এবং জাতীয় পর্যায়েও যেন প্রতিযোগিতায় নির্বাচিত হই, সবাই আমার জন্য দোয়া করবেন।’ উল্লেখ্য যে, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপজেলা পর্যায়ে ওই মাদরাসার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন মো. ফজলুল হক এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয় মাদরাসার দাখিল ১০ম শ্রেণির ছাত্র সাদিকুর রহমান মাহিন।



 

Show all comments
  • মোঃ জায়নুল আবিদীন ২ জুন, ২০২২, ৫:৪৮ পিএম says : 0
    মা শা আল্লাহ। আমার জানামতে তিনি অত্যন্ত সৎ মেধাবী ও পরিশ্রমী আলেমে দীন।শিক্ষা বিস্তারে তাঁর খেদমত অতুলনীয়। জাতীয় পর্যায়ে স্বীকৃতির প্রয়োজন। রব্বে কারিম যেন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হওয়ার তাওফিক দেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ