Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

প্রশিক্ষণহীন চালক দিয়ে বিমান অবতরণ! ভিস্তারাকে জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৪:৪৫ পিএম | আপডেট : ৮:৫২ পিএম, ২ জুন, ২০২২

নিরাপত্তা বিধি লঙ্ঘনের অভিযোগে এয়ার ভিস্তারাকে ১০ লাখ রুপি জরিমানা করল বিমান চলাচল নিয়ামক সংস্থা (ডিজিসিএ)। সঠিক প্রশিক্ষণ না নেয়া চালককে দিয়ে মধ্যপ্রদেশের ইনদওরের বিমানবন্দরে একটি বিমান অবতরণের জন্য এই জরিমানা করেছে নিয়ামক সংস্থাটি।

বিমান সংস্থার এক কর্মকর্তা বলেন, ‘ডিজিসিএ জানিয়েছে, বিমান অবতরণের দায়িত্বে থাকা ফার্স্ট অফিসারের যথাযথ প্রশিক্ষণ ছিল না। তা সত্ত্বেও তিনি যাত্রী-সহ বিমানটিকে ইনদওর বিমানবন্দরে অবতরণ করান। কী করে বিমানসংস্থাটি তাকে বিমানটি অবতরণ করানোর অনুমতি দিল। যাত্রীদের জীবন নিয়ে ছেলেখেলা করা হয়েছে।’

ডিজিসিএ-এর অভিযোগ, যাত্রী নিরপত্তার সঙ্গে আপস করে এয়ার ভিস্তারা উড়ান পরিষেবার নিয়ম ভঙ্গ করেছে। সে কারণেই ১০ লক্ষ রুপি জরিমানা করা হয়েছে বিমান সংস্থাটিকে।

প্রসঙ্গত, বিমানটিতে ২০০ জন যাত্রী ছিলেন। এ ছাড়া চারজন বিমানসেবিকা ছিলেন। নিয়ম অনুযায়ী বিমানের উড়ান শুরু এবং অবতরণের দায়িত্ব থাকে ফার্স্ট অফিসারের কাঁধে। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ